ডিএনএ পরীক্ষার জন্য এমপি আজীমের পরিবারকে ডেকেছে কলকাতা পুলিশ

নিজস্ব প্রতিবেদক

সংগৃহীত

সংসদ সদস্য আনোয়ারুল আজীমের ডিএনএ পরীক্ষার বিষয়ে তার পরিবারের সদস্যদের ডেকেছে কলকাতা পুলিশ। শুক্রবার এমপি আজীমের ব্যক্তিগত সহকারী আব্দুর রউফ এ তথ্য জানান। 

আব্দুর রউফ বলেন, ‘ডিএনএ পরীক্ষার জন্য এমপি সাহেবের মেয়ে ও স্বজনদের যেতে বলা হয়েছে। তারা ঢাকার ডিবির সঙ্গেও যোগাযোগ করেছে। ডিবি থেকে জানানো হয়েছে, রোববার (২৩ জুন)  সংশ্লিষ্ট কর্মকর্তারা বিদেশযাত্রার প্রয়োজনীয় সরকারি আদেশের (জিও) জন্য আবেদন করবেন। এরপর কবে, কীভাবে যাব, তা ঠিক করা হবে।’

সংসদ সদস্যের ব্যক্তিগত এ সহকারী আরো জানান, তিনি ও এমপি আনারের মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন গত ২২ মে ভিসার জন্য ভারতীয় দূতাবাসে আবেদন করেন। গত ৩ জুন তারা ভারতের ভিসা পান। এমপি আনারের এক ভাইও তাদের সঙ্গে কলকাতায় যাবেন। আগে থেকেই তার ভারতের ভিসা রয়েছে। একসঙ্গে যাওয়ার জন্য তিনি অপেক্ষায় রয়েছেন।

গত ১১ মে চিকিৎসার কথা বলে ভারতে গিয়ে নিখোঁজ হন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনার। তার বন্ধু স্বর্ণ ব্যবসায়ী গোপাল বিশ্বাস কলকাতায় জিডি করার পর দুই দেশে তদন্ত শুরু হয়। এরপর ২২ মে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ঢাকায় এক সংবাদ সম্মেলনে বলেন, এমপি আনারকে কলকাতার এক বাড়িতে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। পরে ভারতীয় পুলিশের দেয়া তথ্যে শিমুল ভুঁইয়া, তানভীর ভুঁইয়া ও সেলেস্টি রহমান নামের তিনজনকে গ্রেফতার করে বাংলাদেশের পুলিশ । কিন্তু হত্যাকাণ্ডের হোতা শাহীন নেপালের কাঠমান্ডু হয়ে যুক্তরাষ্ট্রে চলে গেছেন বলে পুলিশের ভাষ্য।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন