আগের বছরের চেয়ে বেশি নাটকে অভিনয় করেছেন মোশাররফ করিম

ফিচার প্রতিবেদক

ছবি: মোশাররফ করিমের ফেসবুক পেজ

টেভিলিশনের জনপ্রিয়তম অভিনেতাদের একজন মোশাররফ করিম। স্বাভাবিকভাবেই তিনি সারা বছর নাটক, টেলিফিল্ম নিয়ে ব্যস্ত থাকেন। ওটিটিতেও সরব উপস্থিতি ছিল তার। ওসি হারুন তো রীতিমতো একটা সেনসেশন হয়ে দাঁড়িয়েছিল। হইচইয়ের দৌড়ও পেয়েছিল জনপ্রিয়তা। প্রশংসিত হয়েছে মোশাররফ করিমের অভিনয়। এই ঈদেও বেশকিছু নাটকে অভিনয় করেছেন মোশাররফ করিম। জানিয়েছেন গত বছরের তুলনায় বেশি নাটকেই অভিনয় করেছেন।

আরটিভিতেই থাকছে মোশাররফ করিম অভিনীত চার নাটক। আজ সন্ধ্যা ৭টা ৩০মিনিটে একক নাটক ‘জীবন আপনার রিস্ক আমার’। পরিচালনা: সোহেল হাসান। মোশাররফ করিমের সঙ্গে থাকছেন তানিয়া বৃষ্টি। আগামীকাল রাত ৯টা ৩০ মিনিটে প্রচার হবে একক নাটক ‘জায়গায় ব্রেক’। জাকিউল ইসলাম রিপনের পরিচালনা করেছেন নাটকটি। ঈদের তৃতীয় দিন রাত ১১টায় একক নাটক ‘রঙ্গিলা মজিদ’। শামীম জামানের এ নাটকে  নীলাঞ্জনা নীলা আছেন মোশাররফ করিমের বিপরীতে। ঈদের চতুর্থ দিন রাত ৮টা ৩০মিনিটে একক নাটক ‘টাকার সংসার’।

যার একটি ‘মিস্টার মোতালেব’ অন্যটি ‘ভারপ্রাপ্ত বউ’ নামে দুটি নাটক নির্মাণ করেছেন সাজিন আহমেদ বাবু। দুটি নাটকেই মূখ্য চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম। বাবু বলেন, “ঈদে মোশাররফ করিমের নাটক মানেই যেন উৎসবকে আরো রাঙিয়ে দেওয়। ‘মিস্টার মোতালেব’ অন্যটি ‘ভারপ্রাপ্ত বউ’ নামের   দুটি নাটকই ঈদে দর্শকদের বিনোদনের বিষয়টি মাথায় রেখেই নির্মাণ করা হয়েছে। আমার বিশ্বাস নাটক দুটি দর্শকদের প্রচণ্ড ভালো লাগবে।”

দীপ্ত টিভিতে থাকছে ‘অবতার’। এছাড়াও প্রতিটি চ্যানেলেই থাকছে কোনো না কোনো নাটক।

মোশাররফ করিম জানিয়েছেন, গত বছরের তুলনায় এ বছর বেশি নাটকে অভিনয় করেছেন। নাটকের সংখ্যা ২৫-৩০টি হতে পারে। তিনি চেষ্টা করেছেন ভিন্ন ধারার, ভিন্ন গল্পের নাটকে অভিনয় করতে। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রেই দর্শক পছন্দ চিন্তা করে নির্মাতারা নাটক নির্মাণ করেন। সে কারণে খুব বেশি বদল সম্ভব হয় না। এছাড়া অভিনেতা জানান, নানা সময়ে অনেককে কথা দেয়া থাকে বলে সেসব নাটকেও অভিনয় করতে হয়। তবে নতুন একটি তথ্য দিয়েছেন মোশাররফ করিম। তিনি অভিনয় করেছেন নুহাশ হুমায়ূনের পরিচালনায়। তবে সেটা ‘পেট কাটা ষ’র নতুন সিজন হতে যাচ্ছে কিনা এখনই জানানো হয়নি।

ঈদের আগে শুটিংয়ের চাপ তাই বেশিই ছিল মোশাররফ করিমের। তিনি ব্যস্ত সময় পার করেছেন। ঈদের পর ছুটি নিচ্ছেন বেশ কিছুদিনের জন্য। উল্লেখ্য, ২০২১ সালে টলিউড অভিনেতা ও নির্মাতা ব্রাত্য বসু পরিচালিত ‘ডিকশনারি’ ছবিতে অভিনয় করে টালিগঞ্জে যাত্রা শুরু করেন মোশাররফ করিম। চলতি বছর মুক্তি পাওয়া একই পরিচালকের ‘হুব্বা’ চলচ্চিত্রে কাজ করে আলোচনায় আসেন তিনি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন