বিমানের নতুন এমডি জাহিদুল ইসলাম ভূঞা

নিজস্ব প্রতিবেদক

ছবি: সংগৃহীত

বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিমিটেডের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হলেন মো. জাহিদুল ইসলাম ভূঞা৷ রোববার (২৬ মে) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

জাহিদুল ইসলাম ভূঞা বিসিএস (প্রশাসন) ১৮তম ব্যাচের কর্মকর্তা। গত সাড়ে ৫ বছর তিনি প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টার একান্ত সচিব হিসেবে কর্মরত আছেন৷

মাঠ প্রশাসনের বিভিন্ন পদে দায়িত্ব পালনের পর জাহিদুল ইসলাম ভূঞা শিল্প মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয় এবং প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশ দূতাবাস, সিউলে প্রথম সচিব (শ্রম) হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তিনি বর্তমান এমডি শফিউল আাজিমের স্থলাভিষিক্ত হবেন৷ যিনি সদ্য নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হিসেবে পদোন্নতি পেয়েছেন৷

জনপ্রশাসন মন্ত্রণালয়ের একই প্রজ্ঞাপন অনুযায়ী, বর্তমানে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব দিলীপ কুমার বণিক বাংলাদেশ চলচিত্র উন্নয়ন করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন। এছাড়া মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব শাহানা সারমিন জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক ও মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানের (স্পারসো) সদস্য অতিরিক্ত সচিব মো. মাহমুদ আলী নগর উন্নয়ন অধিদপ্তরের পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন