হায়দরাবাদকে হারিয়ে আইপিএলে কলকাতার তৃতীয় শিরোপা জয়

ক্রীড়া ডেস্ক

ছবি: এপি

সানরাইজার্স হায়দরাবাদকে ফাইনালে রীতিমতো গুঁড়িয়ে দিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭তম আসরের শিরোপা জিতে নিল কলকাতা নাইট রাইডার্স। নাইটরা জিতেছে ৮ উইকেটের বড় ব্যবধানে। এটা আইপিএলে কলকাতার তৃতীয় শিরোপা। এর আগে ২০১২ ও ২০১৪ সালে চ্যাম্পিয়ন হয় শাহরুখ খান, জুহি চাওলার ফ্র্যাঞ্চাইজিটি।

 

আজ রোববার চেন্নাইয়ের চিদাম্বরম স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে মিচেল স্টার্ক ও আন্দ্রে রাসেলের পেস তোপের মুখে পড়ে বিধ্বস্ত হয় সানরাজার্সের ব্যাটিং লাইনআপ। শোচনীয়ভাবে ব্যর্থ তাদের তারকা ব্যাটার ট্রাভিস হেড, এইডেন মার্করাম, হাইনরিখ ক্লাসেন। রাসেল ১৯ রানে তিনটি, স্টার্ক ১৪ রানে দুটি ও হরষিৎ রানা ২৪ রানে দুটি উইকেট নেন। বৈভব অরোরা, অরুন চক্রবর্তী ও সুনিল নারাইন প্রতেকেই নেন একটি উইকেট। সানরাইজার্সের হয়ে সর্বোচ্চ ২৪ রান করেন অধিনায়ক প্যাট কামিন্স।

 

ছোট টার্গেট তাড়া করতে নেমে ১১ রানে সুনিল নারাইনকে হারায় কলকাতা। এতে অবশ্য টলেনি নাইটরা। রহমানউল্লাহ গুরবাজ ও ভেঙ্কটেশ আইয়ার দ্বিতীয় উইকেটে ৪৫ বলে ৯১ রান যোগ করে সানরাইজার্সের সব আশা শেষ করে দেন। ৯.৩ ওভার হাতে রেখে জয় তুলে নেয় নাইটরা।

 

২০১৬ সালে প্রথমবার শিরোপার স্বাদ পায় সানরাইজার্স। সেবার দলটিকে শিরোপা জেতাতে অনন্য ভূমিকা রাখেন বাংলাদেশের পেস তারকা মুস্তাফিজুর রহমান। এবার দ্বিতীয় শিরোপার স্বপ্ন জাগিয়েও শেষ পর্যন্ত রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হলো দলটিকে।

এবারের আইপিএলে পাঞ্জাবের হার্শাল প্যাটেল সর্বোচ্চ ২৪ উইকেট শিকার করেছেন, রানে সেরা রয়্যালে চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরাট কোহলি। তিনি করেছেন ৭৪১ রান।

 

 

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন