পাঁচ পেসার নিয়ে পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড

ক্রীড়া ডেস্ক

ছবি : সংগৃহীত

আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে সবার শেষে গত শুক্রবার ১৫ জনের স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান। বাবর আজমের নেতৃত্বে শক্তিশালী স্কোয়াড নিয়ে বিশ্বকাপ মিশনে নামছে সাবেক বিশ্বজয়ীরা। এ দলে রয়েছেন একঝাঁক পেস তারকা- শাহিন শাহ আফ্রিদি, হারিস রউফ, মোহাম্মদ আমির, নাসিম শাহ ও মোহাম্মদ আব্বাস।

প্রথমবারের মতো বিশ্বকাপ খেলবেন আবরার আহমেদ, আজম খান, আব্বাস, সাইম আইয়ুব ও উসমান খান। বাদ পড়েছেন অভিজ্ঞ পেসার হাসান আলী। পাকিস্তানের জন্য সুখবর হলো পেসার রউফের ফেরা। চোটে পড়ায় জানুয়ারির পর তিনি আর জাতীয় দলের হয়ে খেলেননি। আমিরও জায়গা করে নিয়েছেন বিশ্বকাপের দলে।

এ নিয়ে টানা তৃতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান দলকে নেতৃত্ব দেবেন বাবর আজম। ২০২১ সালে সংযুক্ত আরব আমিরাতে, ২০২২ সালে অস্ট্রেলিয়ায় ও এ বছর ওয়েস্ট ইন্ডিজ-যুক্তরাষ্ট্র আসরে পাকিস্তান দলকে নেতৃত্ব দেবেন তিনি। গত বছর ভারতে ওয়ানডে বিশ্বকাপে ব্যর্থ হওয়ার পর বাবরকে সরিয়ে শাহিন শাহ আফ্রিদিকে টি-টোয়েন্টি দলের অধিনায়ক করেছিল পিসিবি। যদিও বোর্ডে নেতৃত্বের বদল হলে সীমিত ওভারের অধিনায়ক হিসেবে ফিরিয়ে আনা হয় বাবরকে। টেস্টের নেতৃত্বে থাকছেন শান মাসুদই। 

‘এ’ গ্রুপে ভারত, আয়ারল্যান্ড, কানাডা ও যুক্তরাষ্ট্রের সঙ্গে খেলবে পাকিস্তান। ডালাসে ৬ জুন যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে তারা। ৯ জুন নিউইয়র্কে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের মুখোমুখি হবেন বাবররা। এরপর ১১ জুন নিউইয়র্কে কানাডার বিপক্ষে ও ১৬ জুন ফ্লোরিডায় আয়ারল্যান্ডের বিপক্ষে খেলবে সাবেক চ্যাম্পিয়নরা। 

পাকিস্তান ২০০৯ সালে বিশ্বকাপ জয় করে। এছাড়া ২০০৭ সালের ফাইনালে ভারতের কাছে ও ২০২২ সালের ফাইনালে ইংল্যান্ডের কাছে পরাজিত হয় তারা। 

পাকিস্তান স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), আজম খান, ফখর জামান, ইফতিখার আহমেদ, মোহাম্মদ রিজওয়ান, সাইম আইয়ুব, উসমান খান, আবরার আহমেদ, ইমাদ ওয়াসিম, শাদাব খান, হারিস রউফ, মোহাম্মদ আমির, নাসিম শাহ, আব্বাস আফ্রিদি ও শাহিন শাহ আফ্রিদি। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন