ওবায়দুল কাদেরকে রিজভী

ব্যাংকে কি মাফিয়ারা ঢুকবে?

নিজস্ব প্রতিবেদক

ছবি : বণিক বার্তা (ফাইল ছবি)

ব্যাংকে সাংবাদিকরা ঢুকবে কেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন মন্তব্যের জবাব দিতে গিয়ে পাল্টা প্রশ্ন ছুড়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, ব্যাংকে সাংবাদিক ঢুকবে না, তাহলে কি মাফিয়া, মাস্তান, ঋণ খেলাপিরা ঢুকবে?

রোববার ( ১৯ মে)  নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে পঞ্চপল্লীতে নিহত শ্রমিকদের পরিবারকে সহায়তা দেয়ার আগে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের প্রতিক্রিয়া রিজভী বলেন, ‘বাংলাদেশ ব্যাংক তো জনগণের আমানত রক্ষার প্রতিষ্ঠান। সেখানে সাংবাদিকরা তো যেতে পারে। সাংবাদিকরাতো দেশের বাইরে কানাডা, দুবাইয়ে বাড়ি করেনি। ওবায়দুল সাহেব আপনি এসব কী কথা বলছেন! আপনাদের কাছের লোক যারা ব্যাংকের টাকা লুটপাট করে ধন-সম্পদের মালিক হয়েছেন, দেশের বাইরে বাড়ি করেছেন, তাদের কথা সাংবাদিকরা যেন না জানতে পারেন সে জন্য বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের ঢুকতে দেয়া হচ্ছে না।

রিজভী বলেন, এক মর্মান্তিক পরিস্থিতির মধ্য দিয়ে দেশ তার দিন অতিক্রম করছে। অতিক্রম হওয়া দিন কোনোটিই সুখকর নয়। এখানে জীবন ও সম্পদের কোনো নিরাপত্তা নেই। জনগণের মনোভাব ভিন্নখাতে প্রবাহিত করার জন্য সরকার একের পর এক পন্থা অবলম্বন করছে। মধুখালীতে শ্রমিকদের পিটিয়ে হত্যা, এটি একটি পন্থা। এরা মানুষকে মানুষ হিসেবে বিবেচনা করে না।

তিনি বলেন, আমরা একটা শূন্য গহ্বরের ভিতর যেন বসবাস করছি। আমাদের পায়ের নিচে মাটি নেই। কিসের ওপর দাঁড়িয়ে আছি, তা নিজেরাই বলতে পারব না। আমাদের জিডিপি ১২ শতাংশ নাই হয়ে গেছে। ৯২ হাজার কোটি টাকা শুধু ব্যাংক থেকে লোপাট হয়ে গেছে। লোপাটকারি কারা, এরা সবাই ক্ষমতাসীনের আত্মীয়-স্বজন কাছের লোক।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন