ধানমন্ডি ৩২ নম্বরে ডিএমপি কমিশনার

১৫ আগস্ট ঘিরে নাশকতার কোনো হুমকি নেই

নিজস্ব প্রতিবেদক

ছবি: ডিএমপি

জাতীয় শোক দিবস ঘিরে নাশকতার সুনির্দিষ্ট কোনো হুমকি নেই বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। হুমকি না থাকলেও নিরাপত্তা প্রস্তুতিতে কোনো ঘাটতি থাকছে না।

আজ সোমবার (১৪ আগস্ট) ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা জানান।

বিশেষ এদিন ঘিরে নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, এটা নির্বাচনের বছর। তাই কেউ যেন কোনো ধরনের নাশকতা করার মাধ্যমে সরকার ও পুলিশকে বিব্রত করতে না পারে, সে ব্যাপারে আমাদের পূর্ণ প্রস্তুতি আছে। সাইবার ওয়ার্ল্ডও আমরা নিয়মিত মনিটরিংয়ে রেখেছি। আশপাশের প্রতিটি জায়গা নিরাপত্তা বলয়ের ভেতরে রাখা হয়েছে।

বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের নিরাপত্তা প্রসঙ্গে খন্দকার গোলাম ফারুক বলেন, কয়েকদিন ধরে আশপাশে যত মেস-হোটেল রয়েছে প্রতিদিন রাতে প্রতিটিতে একাধিকবার আমরা নিরাপত্তার জন্য তল্লাশি করেছি। এছাড়া প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি যাওয়ার পর মূলত আমরা এখানে সাধারণ মানুষের জন্য উন্মুক্ত করে দেবো। এ জন্য দুই ধরনের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। যারা আসবেন, ব্যাগ বা অন্যকিছু নিয়ে প্রবেশ করতে পারবেন না। মেটাল ডিটেকটর, আর্চওয়ে দিয়ে তল্লাশির মাধ্যমে প্রবেশ করতে পারবেন।

গোলাম ফারুক বলেন, দেশে জঙ্গি সম্পূর্ণভাবে নির্মূল হয়নি। কয়েকদিন আগেও সিলেটে নতুন একটি জঙ্গি সংগঠনের সন্ধান পাওয়া গেছে। সেই দিক বিবেচনা করে কোনো জঙ্গি হামলার আশঙ্কা না থাকলেও কঠোর নিরাপত্তা নেয়া হয়েছে। ১২ আগস্ট থেকে ব্লক রেইড চলছে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন