স্মার্টওয়াচ উৎপাদন নয়েজের নতুন রেকর্ড

বণিক বার্তা ডেস্ক

ভারতের স্মার্ট পণ্য প্রস্তুতকারক প্রতিষ্ঠান নয়েজ মে মাসে ১০ লাখ স্মার্টওয়াচ তৈরির তথ্য জানিয়েছে, যা প্রতিষ্ঠানটির উৎপাদন সক্ষমতার বিষয়টিকে চিহ্নিত করে। বছরের শুরুতে ব্র্যান্ডটির পক্ষ থেকে বলা হয়, ৯০ শতাংশ স্মার্টওয়াচই তারা ভারতে উৎপাদন করবে। চলতি বছরের শুরুতে উৎপাদন সক্ষমতা বৃদ্ধির পদক্ষেপ গ্রহণের পর নয়েজের স্মার্টওয়াচ তৈরির পরিমাণ বেড়েছে। খবর গিজমোচায়না।  

নয়েজের উৎপাদন বৃদ্ধির বিষয়টি মূলত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ‘মেক ইন ইন্ডিয়া’ কর্মসূচির আওতায় ভারতীয় উৎপাদন খাতে নতুন মাইলফলক অর্জন প্রচেষ্টার অংশ। উৎপাদন খাতের লক্ষ্য অর্জনে সরকার কেন্দ্রীয় ও আঞ্চলিক উভয় ক্ষেত্রেই প্রণোদনা কার্যক্রম জারি রেখেছে। এ অবস্থায় স্থানীয়ভাবে ১০ লাখ ইউনিট স্মার্টওয়াচ উৎপাদন ধারাবাহিকতা ধরে রাখার আশা করছে নয়েজ। 

সংস্থাটির পক্ষ থেকে বলা হয়, প্রতি মাসে ১০ লাখ ইউনিট স্মার্টওয়াচ উৎপাদনের লক্ষ্যমাত্রা তারা অতিক্রম করেছে। পাশাপাশি ব্র্যান্ডটির পক্ষ থেকে দাবি করা হয়, তারাই প্রথম ব্র্যান্ড যারা ভারতে তৈরি হওয়া ৩০ লাখের বেশি স্মার্টওয়াচের চালান বিদেশে পাঠিয়েছে। প্রতিবেদনে উল্লেখ করা হয়, নয়েজ মেক ইন ইন্ডিয়া উদ্যোগের সঙ্গে প্রতিশ্রুতিবদ্ধ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন