গ্রুপ চ্যাটে মিউট শর্টকাট আনবে হোয়াটসঅ্যাপ

বণিক বার্তা ডেস্ক

ডেস্কটপ বেটা ভার্সনের জন্য মিউট শর্টকাট ফিচার আনতে কাজ করছে মেটা মালিকানাধীন মেসেজিং প্লাটফর্ম হোয়াটসঅ্যাপ। নতুন ফিচারটি মূলত গ্রুপ চ্যাটের জন্য কার্যকর হবে। খবর ইটিটেলিকম।

চলতি মাসের শুরুতে মেটার প্রতিষ্ঠাতা প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মার্ক জাকারবার্গ এক ঘোষণায় জানিয়েছিলেন, এখন থেকে গ্রুপে হাজার ২৪ সদস্য যুক্ত করা যাবে। ফলে যারা প্রতিনিয়ত নোটিফিকেশনের ভোগান্তিতে পড়তে চান না তাদের জন্য ফিচারটি সহায়ক হবে। দুই সপ্তাহ আগে অ্যান্ড্রয়েডের বেটা ভার্সনেও একই ফিচার চালু করেছে মেসেজিং প্লাটফর্মটি।

অন্যদিকে মেসেজিং প্লাটফর্মটি কয়েকজন বেটা পরীক্ষকের জন্য আরেকটি ফিচার চালু করেছে। ডেস্কটপের ব্যবহারকারীরা এর মাধ্যমে গ্রুপ থাকা সদস্যদের প্রোফাইল পিক দেখতে পারবে। এর মাধ্যমে যাদের ফোন নম্বর নেই বা একই নামের একাধিক ব্যবহারকারীকে আলাদাভাবে শনাক্ত করা যায়।

গ্রুপ চ্যাটের নোটিফিকেশনের শব্দ অনেকের কাছে বিরক্তিকর। আর আওয়াজ থেকে রক্ষা করতে নতুন ফিচার এনেছে হোয়াটসঅ্যাপ। এর মাধ্যমে খুব সহজেই যেকোনো গ্রুপ চ্যাট নোটিফিকেশন মিউট করা যাবে। এরই মধ্যে যেসব গ্রুপের সদস্য সংখ্যা বেশি সেসব গ্রুপের নোটিফিকেশন নিজ থেকেই বন্ধ করেছে হোয়াটসঅ্যাপ। ফলে সারা দিন ফোনে নোটিফিকেশনের ঝামেলা থেকে মুক্তি পেয়েছে গ্রাহক।

তবে গ্রুপ চ্যাটে নোটিফিকেশন মিউট করার শর্টকাট আপাতত পরীক্ষার পর্যায়ে রয়েছে। শুরুতে হোয়াটসঅ্যাপ ওয়েব গ্রাহকরা ফিচার ব্যবহার করতে পারবে। গ্রুপ চ্যাটের ওপরে হেডারে শর্টকাট দেখা যাবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন