যুক্তরাষ্ট্রে ইস্টার সানডের পার্টিতে গোলাগুলিতে ২ কিশোর নিহত

বণিক বার্তা অনলাইন

ছবি: এপি

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের পিটসবার্গের একটি পার্টি সেন্টারে গোলাগুলিতে ১৭ বছর বয়সী দুই কিশোর নিহত হয়েছে। এ ঘটনায় কমপক্ষে আরো আটজন আহত হয়েছেন। স্থানীয় সময় রোববার রাতে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে শহরের পুলিশ। আজ সোমবার এ তথ্য জানায় বার্তা সংস্থা এপি।

হামলার ঘটনায় সংবাদ সম্মেলন করেন পিটসবার্গের পুলিশ প্রধান স্কট শুবার্ট। এসময় তিনি বলেন, ইস্টার সানডে উপলক্ষে পিটসবার্গের একটি পার্টির আয়োজন করা হয়। এতে অংশ নেয়া বেশিরভাগ লোকই অপ্রাপ্তবয়স্ক। এক পর্যায়ে রাত সাড়ে ১২টার দিকে তাদের দুপক্ষ বিবাদে জড়ালে গোলাগুলি শুরু হয়। উভয় পক্ষের মধ্যে ৯০ রাউন্ডেরও বেশি গুলি বিনিময় হয়েছে বলে জানায় স্থানীয় প্রশাসন। এসময় ১৭ বছর বয়সী দুই কিশোর নিহত হন। আহত হন আরো আটজন। গুলিবিদ্ধ দুইজনকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

অ্যালেগেনি কাউন্টি মেডিকেল এক্সামিনার অফিস জানিয়েছে, নিতদের একজনের নাম জেডেন ব্রাউন আর অপরজন ম্যাথিউ স্টেফি। উভয়েরই বয়স ১৭ বছর। অপর আটজনকেও চিকিত্সা করা হচ্ছে। তাদের একজন গুলিবিদ্ধ বলে জানায় অ্যালেগেনি কাউন্টি মেডিকেল কর্তৃপক্ষ।

পুলিশ জানিয়েছে, হামলায় আতঙ্কিত হয়ে পালানোর সময় আরো অনেকে আহত হয়েছেন। পার্টি সেন্টারের জানালা দিয়ে লাফ দেয়ার পর দুইজনের হাড় ভেঙে যায়। এছাড়া গাড়িতে থাকা একব্যক্তিকেও গুলি চালায় বন্দুকধারীরা। 

এ সহিংসতার নিন্দা জানিয়েছেন পিটসবার্গের মেয়র এড গেইনি। এ ধরনের বন্দুক হামলার জন্য নগরের বাজেট স্বল্পতাকেই দায়ী করেছেন তিনি। তবে জননিরাপত্তা জোরদার করতে স্থানীয় নেতাদের সঙ্গে একটি বৈঠক করেবেন বলে জানান মেয়র।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন