মির্জা ফখরুল খেই হারিয়ে ফেলেছেন —ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়া না থাকলে আওয়ামী লীগও থাকবে নাবিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল বলেছেন, মির্জা ফখরুল আসলে আবোল-তাবোল বলতে গিয়ে খেই হারিয়ে ফেলছেন। এটা মুখ ফসকে বেরিয়ে গেছে। তিনি আসলে বলতে চেয়েছিলেন খালেদা জিয়া না থাকলে বিএনপিই থাকবে না। খালেদা জিয়া না থাকলে আওয়ামী লীগ কেন থাকবে না? এটা একটা হাস্যকর ব্যাপার।

গতকাল রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক মতবিনিময় সভায় তিনি কথা বলেন। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী মুজিব বর্ষ সফলভাবে পালনে ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়র কাউন্সিলর এবং ঢাকা মহানগর উত্তর দক্ষিণ আওয়ামী লীগ নেতাদের সঙ্গে মতবিনিময় সভা করেন কাদের।

বিজয় দিবস স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে দলের কর্মসূচি সফল করার লক্ষ্যে এক যৌথসভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। কাদের বলেন, বর্ণাঢ্য আয়োজনে উৎসব আমরা পালন করতে চাই। মনে রাখতে হবে, আমাদের সবচেয়ে শ্রেষ্ঠ স্মৃতি আবেগের স্মৃতি, মুক্তিযুদ্ধের চেতনার স্মৃতি, স্বাধীনতা বিজয়ের ৫০ বছরের স্মৃতি উদযাপন করব।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী মুজিব বর্ষ উপলক্ষে ১৬ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিকাল ৪টায় সারা দেশের মানুষকে শপথ পড়াবেন জানিয়ে তিনি বলেন, এছাড়া সকালে শহীদদের স্মরণে জাতীয় স্মৃতিসৌধ বঙ্গবন্ধু জাদুঘর প্রাঙ্গণে শ্রদ্ধা নিবেদন করা হবে। ১৭ ডিসেম্বর জাতীয় সংসদ ভবন প্রাঙ্গণে অনুষ্ঠানে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, ভুটানের রাজা অতিথি হিসেবে যোগ দেবেন। ১৮ ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানের শিখা চিরন্তন থেকে শোভাযাত্রা বেরিয়ে ধানমন্ডি ৩২ নম্বরে যাবে বলে জানান ওবায়দুল কাদের।

যৌথসভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি, মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, মির্জা আজম, এসএম কামাল হোসেন, আফজাল হোসেন, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপদপ্তর সম্পাদক সায়েম খান উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন