প্রথম প্রান্তিকে আয় ও মুনাফা কমেছে বিবিএস কেবলসের

নিজস্ব প্রতিবেদক

চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) আয় কর-পরবর্তী নিট মুনাফা কমেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি বিবিএস কেবলস লিমিটেডের। আলোচ্য সময়ে কোম্পানিটির আয় গত হিসাব বছরের তুলনায় কমেছে দশমিক ৮২ শতাংশ। আর নিট মুনাফা কমেছে দশমিক ৬৭ শতাংশ। কোম্পানিটির সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে তথ্য উঠে এসেছে। গতকাল অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভায় প্রতিবেদন অনুমোদন করা হয়।

কোম্পানিটির আর্থিক প্রতিবেদন পর্যালোচনায় দেখা যায়, চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির আয় হয়েছে ১৭২ কোটি লাখ টাকা। আগের বছর একই সময় যা ছিল ১৭৮ কোটি ৮৮ লাখ টাকা। আলোচ্য সময়ে আয় কমেছে কোটি ৮৪ লাখ টাকা।

অন্যদিকে আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ২৬ কোটি ৪৫ লাখ ৭০ হাজার টাকা। আগের বছরের একই সময় যা ছিল ২৭ কোটি ১৫ লাখ টাকা। গত বছরের তুলনায় মুনাফা কমেছে ৪৫ লাখ টাকা। প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৩৯ পয়সা, যা আগের বছর একই সময় ছিল টাকা ৪১ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৪ টাকা ৮৯ পয়সা, আগের হিসাব বছরের একই সময় শেষে যা ছিল ৩৩ টাকা ৫০ পয়সা।

৩০ জুন সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে বিবিএস কেবলস। এর মধ্যে ১০ শতাংশ নগদ শতাংশ স্টক বা বোনাস লভ্যাংশ রয়েছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ৮৪ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল টাকা পয়সা। সেই হিসাবে আলোচ্য হিসাব বছরে ইপিএস কমেছে টাকা ২১ পয়সা বা ২০ শতাংশ। নভেল করোনাভাইরাসের ফলে সৃষ্ট আর্থিক দুর্যোগের কারণে ইপিএস কমেছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। ৩০ জুন ২০২১ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়ায় ৩৩ টাকা ৫০ পয়সা। আগের বছরের একই সময়ে শেষে যা ছিল ২৯ টাকা ৫৬ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন