রাজশাহীতে তথ্য ও সম্প্রচারমন্ত্রী

লন্ডনে বসে দুর্গা পূজায় হামলার পরিকল্পনা

বণিক বার্তা প্রতিনিধি, রাজশাহী

লন্ডনে বসে এক মাস ধরে দুর্গা পূজায় হামলার পরিকল্পনা হয়েছে বলে মন্তব্য করেছেন তথ্য সম্প্রচারমন্ত্রী . হাছান মাহমুদ। গতকাল রাজশাহী সার্কিট হাউজে প্রেস ব্রিফিংকালে মন্তব্য করেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, বিএনপি প্রায় এক মাস ধরে বৈঠক করেছে। প্রকাশ্যে বৈঠক করে আর গোপনে ষড়যন্ত্র করেছে। সেই ষড়যন্ত্রেরই অংশ হচ্ছে এই সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার উদ্দেশ্যে দুর্গা পূজার সময় পূজা মণ্ডপে হামলা পরিচালনা করা, আমাদের পবিত্র কোরআন শরিফকে পূজা মণ্ডপে রেখে আসা। দুর্গা পূজায় হনুমানের মূর্তির কাছে কোরআন শরিফ যে রেখেছে, তাকে গ্রেফতার করা হয়েছে। সে তো রাখেনি আসলে। সে কারো ফরমায়েশে সেখানে রেখে এসেছে। কারা এর পেছনে আছে, সেটি খুব সহসা বের হবে। খুবই স্পষ্ট যে কারা এগুলো ঘটিয়েছে। সাম্প্রদায়িকতা নিয়ে রাজনীতি করে বিএনপি-জামায়াত, ধর্মান্ধ-উগ্রবাদীরা। বাংলাদেশের কোনো সম্প্রদায়ের লোক অন্যের ধর্মগ্রন্থ অবমাননা করার মানসিকতা পোষণ করে না।

মন্ত্রী হুঁশিয়ার করে দিয়ে বলেন, যারা এটি করেছে এবং যারা প্ররোচনা দিয়েছে, তারা আমাদের পবিত্র ইসলাম ধর্মকে অবমাননা করেছে। একই সঙ্গে হিন্দু ধর্মকেও অবমাননা করেছে। দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করেছে। তাদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে সরকার বদ্ধপরিকর।

নিজ সরকারের উন্নয়ন প্রসঙ্গ টেনে মন্ত্রী বলেন, অর্থনৈতিক, সামাজিক, মানবসম্পদসহ সব ক্ষেত্রেই পাকিস্তানকে আমরা অনেক আগেই পেছনে ফেলে এগিয়ে গেছি। এসব ক্ষেত্রে ভারতকেও আমরা পেছনে ফেলেছি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন