অক্সিজেন সরবরাহে ম্যাক্স গ্রুপ ও আইইবির উদ্যোগ

দেশের করোনা পরিস্থিতির ব্যাপক অবনতি হওয়ায় দেশব্যাপী হাসপাতাল ক্লিনিকগুলোয় অক্সিজেন সিলিন্ডারের সংকট তৈরি হয়েছে। অবস্থায় সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে মানুষের পাশে দাঁড়াতে ম্যাক্স গ্রুপ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের (আইইবি) উদ্যোগে বিনা মূল্যে অক্সিজেন সরবরাহ করা হচ্ছে।

সম্প্রতি রাজধানীর আইইবি কাউন্সিল হলে আনুষ্ঠানিকভাবে উদ্যোগের উদ্বোধন করা হয়। আইইবির প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নূরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। বিশেষ অতিথি ছিলেন তথ্য সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান। শুভেচ্ছা বক্তব্য রাখেন ম্যাক্স গ্রুপের চেয়ারম্যান প্রকৌশলী গোলাম মোহাম্মদ আলমগীর। 

অনুষ্ঠানে মাহবুব-উল আলম হানিফ বলেন, করোনা মহামারীতে সৃষ্ট দুর্যোগে প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে ম্যাক্স গ্রুপ আইইবি যে কার্যক্রম শুরু করেছে, তা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। মানবিক সাহায্যের এই দৃষ্টান্তমূলক পদক্ষেপের জন্য আমি ম্যাক্স গ্রুপ আইইবিকে সাধুবাদ জানাই।

ম্যাক্স গ্রুপের চেয়ারম্যান তার বক্তব্যে বলেন, মহামারীর সময়ে মানুষের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক মানবিক দায়িত্ব। প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে দেশের প্রতি কর্তব্যবোধ থেকেই আমরা দেশজুড়ে বিনা মূল্যে মেডিকেল অক্সিজেন সিলিন্ডার সরবরাহের উদ্যোগ গ্রহণ করেছি। ম্যাক্স গ্রুপ প্রায় কোটি টাকা ব্যয় করে উদ্যোগ বাস্তবায়ন করছে।

উল্লেখ্য, দেশব্যাপী বিনা মূল্যে মেডিকেল অক্সিজেন সরবরাহের লক্ষ্যে আইইবি ম্যাক্স গ্রুপ যৌথ সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে। অভিজ্ঞ প্রকৌশলীদের সমন্বয়ে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির সার্বিক তত্ত্বাবধানে সারা দেশের নভেল করোনারভাইরাসের চিকিৎসার জন্য নির্ধারিত হাসপাতাল ক্লিনিকগুলোয় অক্সিজেন সিলিন্ডার সরবরাহের কার্যক্রম পরিচালিত হবে।বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন