প্রথমার্ধে এপেক্স ফুটওয়্যারের ব্যবসা কমেছে ১৪%

নিজস্ব প্রতিবেদক

এপেক্স ফুটওয়্যার লিমিটেডের ব্যবসা চলতি ২০২০-২১ হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) এর আগের বছরের একই সময়ের তুলনায় ১৪ শতাংশ কমেছে। আর চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) কোম্পানিটির ব্যবসা কমেছে ২৬ শতাংশ।

এপেক্স ফুটওয়্যারের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, প্রথমার্ধে ৬৫২ কোটি ৩২ লাখ টাকার ব্যবসা হয়েছে। যেখানে এর আগের বছরের একই সময়ে ব্যবসা হয়েছিল ৭৫৮ কোটি লাখ টাকার। এক বছরের ব্যবধানে কোম্পানিটির ব্যবসা কমেছে ১০৫ কোটি ৭৪ লাখ টাকা। চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির ব্যবসা হয়েছে ২৫৩ কোটি ৯৮ লাখ টাকা, যেখানে এর আগের বছরের একই সময়ে ব্যবসা হয়েছিল ৩৪২ কোটি ৩৩ লাখ টাকা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির ব্যবসা কমেছে ৮৮ কোটি ৩৫ লাখ টাকা।

চলতি হিসাব বছরের প্রথমার্ধে এপেক্স ফুটওয়্যারের কর-পরবর্তী নিট মুনাফা দাঁড়িয়েছে কোটি ১৩ লাখ টাকায়, যেখানে এর আগের বছরের একই সময়ে মুনাফা ছিল কোটি ৮৩ লাখ টাকা। দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির কর-পরবর্তী মুনাফা হয়েছে কোটি ৭৯ লাখ টাকা। যেখানে এর আগের বছরের একই সময়ে মুনাফা ছিল কোটি ৬৫ লাখ টাকা। চলতি হিসাব বছরের প্রথমার্ধে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৬৭ পয়সা, যা এর আগের বছরের একই সময়ে ছিল টাকা ১৮ পয়সা। আর দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির ইপিএস দাঁড়িয়েছে টাকা ৬০ পয়সায়, যা এর আগের বছরের একই সময়ে ছিল টাকা ১৩ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২০ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৫১ টাকা ১২ পয়সায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন