রুনার ‘একটি না বলা গল্প’

ফিচার প্রতিবেদক

ছিটকিনি, হালদা, গহীন বালুচর, সাপলুডুর পর নতুন আরেকটি চলচ্চিত্রে কাজ করছেন ছোট বড় পর্দার অভিনেত্রী রুনা খান। সরকারি অনুদানপ্রাপ্ত ছবির নাম একটি না বলা গল্প পঙ্কজ পালিতের কাহিনী, সংলাপ, চিত্রনাট্য পরিচালনায় জানুয়ারি শুরু হয়েছে ছবির শুটিং। এটি পঙ্কজ পালিত পরিচালিত প্রথম চলচ্চিত্র। আর অভিনেত্রী রুনা খানের সরকারি অনুদানপ্রাপ্ত পাঁচ নম্বর চলচ্চিত্র। নতুন ছবিতে আরিফা চরিত্রে দেখা যাবে তাকে। পঙ্কজ পালিতের সঙ্গে এটাই প্রথম কাজ নয় রুনা খানের। এর আগে নির্মাতা সাজেদুল আউয়ালের ছিটকিনি চলচ্চিত্রে সিনেমাটোগ্রাফার হিসেবে কাজ করেছেন পঙ্কজ পালিত। ছবির গুরুত্বপূর্ণ ময়মুনা চরিত্রে অভিনয় করেছেন রুনা।

নতুন বছরের শুরুতেই নতুন চলচ্চিত্রে কাজ। বিষয়টা কম আনন্দের নয়। একটি না বলা গল্পে কাজের প্রসঙ্গে রুনা খান বলেন, ছবির গল্পটা এক কথায় খুব ভালো। আমার চরিত্রটাও চমত্কার। সব মিলিয়ে কাজটি খুব ভালো হচ্ছে, আর কাজটি করতেও ভালো লাগছে আমার।


আজ অভিনেত্রীর জন্মদিন। জন্মদিনের মতো বিশেষ দিনটি এবার পরিবারের সঙ্গে কাটানো হচ্ছে না তার। নবাবগঞ্জের দোহারে ১৫ জানুয়ারি পর্যন্ত ছবির কাজে ব্যস্ত থাকবেন বলে জানান রুনা খান। বছরের শুরু থেকে ব্যস্ত সময় পার করছেন তিনি। ছোট পর্দার নিয়মিত মুখ রুনা। তার অভিনীত নাটকগুলোর মধ্যে ফ্যামিলি ক্রাইসিস বেশ জনপ্রিয়। নাটকে তার সালমা ভাবি চরিত্রটি অনেক দর্শকপ্রিয়তা পেয়েছে। সম্প্রতি শেষ হয়েছে মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত সময়ের অন্যতম জনপ্রিয় ধারাবাহিকের শেষ লটের শুটিং। নাটক চলচ্চিত্রের পাশাপাশি ওয়েব ফিল্মেও কাজ করেছেন রুনা। সম্প্রতি নির্মাতা আশফাক নিপুণের পরিচালনায় ওয়েব ফিল্ম কষ্টনীড়- অভিনয় করেছেন। এছাড়া আবু হায়াত মাহমুদের পরিচালনায় স্বর্ণ মানব নামে একটি নাটকের কাজ শেষ করেছেন।


রুনা খানকে সর্বশেষ বড় পর্দায় দেখা গেছে গোলাম সোহরাব দোদুল পরিচালিত সাপলুডু ছবিতে। মাত্র কয়েক মিনিটের জন্য। এই অল্প সময়েও দর্শকের নজর কেড়েছেন তিনি। বড় পর্দায় অভিষেকের খুব বেশি সময় হয়নি রুনা খানের। তবে অল্প যাত্রায় অভিনয় করেছেন ছিটকিনি, গহীন বালুচর, কালো মেঘের ভেলা, হালদার মতো চলচ্চিত্রে। ভিন্ন সব চরিত্রে দেখা গেছে তাকে। অভিনয়ের জন্য প্রশংসিতও হয়েছেন সমালোচক দর্শক মহলে। সাজেদুল আউয়ালের ছিটকিনি-তে অভিনয়ের জন্য মেরিল প্রথম আলো পুরস্কার তৌকীর আহমেদ পরিচালিত হালদা চলচ্চিত্রের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান রুনা খান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন