সহযোগী সংগঠনের আপত্তি দলীয় গঠনতন্ত্র অনুযায়ী সমাধানের নির্দেশ প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক

সহযোগী সংগঠনগুলোর ঘোষিত কমিটির বিষয়ে যে কোন অভিযোগ-আপত্তি দলীয় গঠনতন্ত্র অনুযায়ী আইনি কাঠামোর মধ্যে সমাধান বিষয়ে দলীয় সভানেত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি আজ সকালে তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে একথা বলেন।

কমিটির কোন বিষয়ে অভিযোগ থাকলে সংগঠনের গঠনতন্ত্রের কাঠামোর আওতায় তার প্রতিকার পাওয়ার ব্যবস্থা রয়েছে- উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, নেতাকর্মীরা গঠনতন্ত্র অনুযায়ী এ সংক্রান্ত অভিযোগ ট্রাইবুনালে দিতে পারবেন। ট্রাইবুনাল অভিযোগ যাচাই বাছাই করে নিষ্পত্তি করবে।

শিগগিরই  আওয়ামী লীগের জেলা ও মহানগর কমিটি ঘোষণা করা হবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এখন যাচাই বাছাই চলছে। 

বিএনপি নেতারা নির্বাচনী পরিবেশ নেই বলে যে অভিযোগ করছেন সেই প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাদের সময়ের কথা স্মরণ করিয়ে দিয়ে বলেন, সেসময়ে নির্বাচন মানেই ছিল সংঘাত আর প্রাণহানি, স্থানীয় নির্বাচনগুলোতে ঘটেছে অসংখ্য জীবনহানির মত ঘটনা। এখন দেশের কোথাও নির্বাচনী সংঘাত নেই।

তিনি বলেন, বিএনপি উদ্দেশ্যমূলক নিষ্ক্রিয়তা দেখায়, তারা এমন পরিস্থিতি তৈরি করে যে তাদের ভোটাররাও কেন্দ্রে আসে না, আর ভোটার উপস্থিতি কম হওয়ার জন্য বিএনপির অপকৌশল কাজ করে। 

এসব অপকৌশল করে ভরাডুবি বুঝতে পেরেই নির্বাচন ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করতে তারা নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গ করার চেষ্টা করে।

বিএনপি এ ধরনের অপকৌশল জনগণ বুঝে ফেলছে বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন