১৫ কোটি টাকার বিক্রয় তথ্য গোপন করেছে দি গ্রেট কাবাব ফ্যাক্টরি

নিজস্ব প্রতিবেদক

রাজধানী ঢাকার অভিজাত এলাকার দি গ্রেট কাবাব ফ্যাক্টরির তিনটি রেস্টুরেন্টে অভিযান চালিয়ে ১৪ কোটি ৮১ লাখ টাকার বিক্রয় তথ্য গোপন ও ২ কোটি ৯১ লাখ  টাকার ভ্যাট ফাঁকির তথ্য পেয়েছে ভ্যাট গোয়েন্দারা। এরই মধ্যে এ ব্যাপারে ভ্যাট আইনে মামলা দায়ের করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সংস্থাটির পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভ্যাট গোয়েন্দার দল গত ১৪ সেপ্টেম্বর নিকুঞ্জ-১ এর ৪৬ লেকড্রাইভের বাড়িতে অভিযান পরিচালনা করে। এতে এসআর গ্রুপের অধীন দি গ্রেট কাবাব ফ্যাক্টরির তিনটি রেস্টুরেন্টসহ অন্যান্য ব্যবসার গোপন দলিলাদি জব্দ করে। 

এর আগে ঢাকা- রংপুর হাইওয়েতে ফুড ভিলেজ ও ফুড ভিলেজ প্লাসের ২০০ কোটি টাকার গোপন লেনদেনের হিসাব উদ্ধার করে। সংস্থার উপপরিচালক নাজমুন্নাহার কায়সার ও ফেরদৌসী মাহবুব অভিযানটিতে নেতৃত্ব দেন। ওই তিনটি রেস্টুরেন্ট রাজধানীর গুলশান ২, যমুনা ফিউচার পার্ক ও ধানমন্ডিতে অবস্থিত।

গোয়েন্দাদের প্রাথমিক অনুসন্ধান অনুযায়ী, ওই তিনটি রেস্টুরেন্টের প্রকৃত সেবামূল্য পাওয়া যায় ২০ কোটি ৫৩ লাখ ২৮ হাজার ২৩৭ টাকা। কিন্তু তাদের দাখিলপত্রে প্রদর্শিত মোট বিক্রয়মূল্য ৫ কোটি ৭১ লাখ ৮৪ হাজার ০০২ টাকা। অর্থাৎ ফাঁকি দেয়া বিক্রয়মূল্যের পরিমাণ ১৪ কোটি ৮১ লাখ ৪৪ হাজার ২৩৫ টাকা। 

প্রায় ১৪ কোটি ৮২ লাখ টাকার ব্যবসায়িক লেনদেন গোপন এবং ২ কোটি ৯১ লাখ টাকার ভ্যাট ফাঁকির দায়ে এসআর গ্রুপের ওই তিনটি রেস্টুরেন্টের বিরুদ্ধে ভ্যাট আইনে পৃথকভাবে ব্যবস্থা নেয়া হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন