নাটোরে আওয়ামী লীগ নেতা হত্যার দায়ে ২ বিএনপি কর্মীর মৃত্যুদণ্ড

বণিক বার্তা প্রতিনিধি নাটোর

নাটোরের বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ডা. আয়নাল হক হত্যা মামলায় দুই বিএনপি কর্মীর মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার বাকি ১১ আসামিকে খালাস দেয়া হয়েছে। গতকাল বেলা ১১টার দিকে নাটোরের অতিরিক্ত জেলা দায়রা জজ আদালতের বিচারক সাইফুর রহমান সিদ্দিক রায় ঘোষণা করেন। মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন তোরাব আলী শামীম হোসেন।

মামলার নথি থেকে জানা গেছে, ২০০২ সালের ২৯ মার্চ বড়াইগ্রামের বনপাড়া বাজারে প্রকাশ্যে পিটিয়ে অস্ত্রের আঘাতে উপজেলা আওয়ামী লীগের তত্কালীন সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ডা. আয়নাল হককে হত্যা করা হয়। ঘটনায় ডা. আয়নাল হকের পুত্রবধূ নাজমা রহমান বাদী হয়ে ১৭ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। এর মধ্যে নম্বর আসামিসহ মোট চারজন বিচার চলাকালে মারা যান। বাকি ১৩ আসামির উপস্থিতিতে গতকাল মামলার রায় ঘোষণা করা হয়।

এদিকে রায় কেন্দ্র করে সকাল থেকেই আদালত প্রাঙ্গণে দলীয় আওয়ামী লীগ বিএনপির নেতাকর্মীরা ভিড় জমান। রায় কেন্দ্র করে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে ছিল পুলিশ।

এদিকে ঘোষিত রায়ে সন্তুষ্ট নয় বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষ। অন্যদিকে আসামিপক্ষ ন্যায়বিচারের জন্য উচ্চ আদালতে আপিল করবে বলেও জানা গেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন