নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনায় আরো একজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনায় আরো একজনের মৃত্যু হয়েছে। গুরুতর দগ্ধ হান্নান (৫০) আজ মঙ্গলবার সন্ধ্যায় শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ইনস্টিটিউটের আবাসিক সার্জন পার্থ সংকর পাল বিষয়টি নিশ্চিত করেছেন। এ নিয়ে বিস্ফোরণের ঘটনায় ২৮ জনের মৃত্যু হলো।

গত শুক্রবার রাতে এশার নামাজের সময় নারায়ণগঞ্জের পশ্চিম তল্লার বায়তুস সালাত মসজিদে বিস্ফোরণের ঘটনা ঘটে। মুহূর্তের মধ্যে মসজিদের ভেতরে থাকা প্রায় ৫০ জনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। হুড়োহুড়ি করে বের হওয়ার চেষ্টা করেন তারা। তাদের মধ্যে দগ্ধ অবস্থায় ৩৭ জনকে উদ্ধার করে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। ওইদিনই ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন জানিয়েছিলেন, আহতদের সবার অবস্থাই আশঙ্কাজনক। ঘটনার দিন রাতেই জুয়েল নামের এক শিশুর মৃত্যু হয়। বিস্ফোরণের মসজিদের ইমাম ও মুয়াজ্জিনও মারা যান। সবমিলে এখন পর্যন্ত মৃত্যু হলো ২৮ জনের। বিপরীতে চিকিত্সা নিয়ে বাড়িতে ফিরেছেন একজন।

অভিযোগ উঠেছে তিতাস গ্যাসের পাইপের লিকেজ থেকে ওই দুর্ঘটনা ঘটেছে। গ্যাস পাইপের লিকেজের বিষয়ে তিতাসকে অবহিত করলেও তারা ঘুষ দাবি করেন। সেই ঘুষ না দেয়ায় লাইনটি মেরামত করা হয়নি বলে মসজিদ কমিটি অভিযোগ করেছে। গতকাল সোমবার দায়িত্বে অবহেলার কারণে ৪ কর্মকর্তাসহ ৮ জনকে সাময়িক বহিষ্কার করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

ঘটনা তদন্তে তিনটি কমিটি গঠন করা হয়েছে। এর মধ্যে ফায়ার সার্ভিস একটি, তিতাস গ্যাস কর্তৃপক্ষ একটি ও জেলা প্রশাসন একটি তদন্ত কমিটি গঠন করেছে।

এদিকে মসজিদে বিস্ফোরণের ঘটনায় গ্যাসলাইনের পাইপে আরো লিকেজ খুঁজতে দ্বিতীয় দিনের মতো মাটি খোঁড়ার কাজ শুরু করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। আজ সকাল থেকে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের শ্রমিকরা মাটি খোঁড়ার কাজ শুরু করেন। নতুন করে ফতুল্লার পশ্চিম তল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদের উত্তর ও পূর্বদিকে আরোদুটি গর্ত খনন করে মাটি সরানোর কাজ করছেন শ্রমিকরা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন