নিউইয়র্কে জাদুঘর ও গ্যালারি খুলছে ২৪ আগস্ট থেকে

বণিক বার্তা ডেস্ক

পাঁচ মাস বন্ধ থাকার পর ফের খুলতে যাচ্ছে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের জাদুঘর আর্ট গ্যালারি। সিদ্ধান্ত অনুযায়ী ২৪ আগস্ট থেকে নতুন করে দর্শকদের জন্য জাদুঘর আর্ট গ্যালারির দরজা খুললেও বাধ্যতামূলকভাবে ফেস মাস্ক ব্যবহার করতে হবে। স্থানীয় সময় শুক্রবার তথ্য নিশ্চিত করেন গভর্নর অ্যান্ড্রু কুমো। খবর এএফপি।

নতুন ঘোষণা অনুযায়ী জাদুঘর খুললেও পারফর্মিং আর্টের ভেন্যুগুলো চলতি বছরের শেষ পর্যন্ত বন্ধ থাকবে। তাছাড়া দর্শনার্থী প্রবেশের ক্ষেত্রে বেঁধে দেয়া হয়েছে বাধ্যবাধকতা। নিউইয়র্কের বিখ্যাত মেট্রোপলিটন মিউজিয়াম অব আর্ট খুলবে ২৯ আগস্ট। বছরে জাদুঘরে দর্শনার্থী আসে ৭০ লাখেরও বেশি। জাদুঘরটির প্রেসিডেন্ট এক বিবৃতিতে বলেন, প্রায় ছয় মাস পর আমরা ফের দর্শনার্থীদের আমন্ত্রণ জানাতে যাচ্ছি। এটি নিউইয়র্ক সিটি জাদুঘর কর্তৃপক্ষের জন্য একটি ঐতিহাসিক মুহূর্ত। আমরা দীর্ঘদিন ধরে অপেক্ষায় ছিলাম যে কখন আবার সুরক্ষার সঙ্গে সবাইকে আমরা জাদুঘরে আমন্ত্রণ জানাতে পারব।

এদিকে দ্য হুইটনি মিউজিয়াম অব আমেরিকান আর্ট খুলবে সেপ্টেম্বর থেকে। কিন্তু দ্য মিউজিয়াম অব মডার্ন আর্ট কবে থেকে ফের দর্শনার্থীদের জন্য তাদের দরজা খুলবে তা নিশ্চিত করেনি। এছাড়া দ্য মেট্রোপলিটন অপেরা খোলার কথা রয়েছে ৩১ ডিসেম্বর। বিভিন্ন অপেরা জানিয়েছে, তারা অন্ততপক্ষে জানুয়ারি পর্যন্ত কার্যক্রম বন্ধ রাখবে।

প্রাথমিকভাবে নিউইয়র্ক অঙ্গরাজ্যে নভেল করোনাভাইরাস মারাত্মক আঘাত করে। এখন পর্যন্ত এখানে কভিড-১৯ আক্রান্ত হয়ে মারা গেছে ২৫ হাজার ২৩২ জন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন