ভারতে করোনা আক্রান্ত স্বরাষ্ট্রমন্ত্রীর বেসরকারি হাসপাতালে ভর্তি নিয়ে প্রশ্ন

বণিক বার্তা অনলাইন

ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ করোনাভাইরাসে আক্রান্ত। গত রোববার তিনি নিজেই সে কথা টুইটারে বলেছেন।  

করোনার উপসর্গ দেখা দেয়ায় গুরুগ্রামের মেদান্ত হাসপাতালে ভর্তি হয়েছেন অমিত শাহ। বর্তমানে তার শারীরিক অবস্থা স্বাভাবিক আছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রী কেন সরকারি হাসপাতাল রেখে বেসরকারি হাসপাতালে ভর্তি হলেন? তাও আবার আরেক রাজ্যের? এ নিয়ে প্রশ্ন উঠেছে। বিষয়টি নিয়ে ক্ষমতাসীন বিজেপিও কিছুটা বিব্রত বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যমগুলো।

দিল্লিতে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেসের (এআইআইএমএস) মতো সরকারি চিকিৎসা ও গবেষণা প্রতিষ্ঠান থাকার পরও কেন অমিত শাহ হরিয়ানার এক বেসরকারি হাসপাতালে ভর্তি হলেন, এ নিয়ে প্রথম প্রশ্ন তুলেছেন কংগ্রেসের সাংসদ শশী থারুর। ক্ষমতায় চূড়ায় থাকা লোকেরা যদি সরকারি স্বাস্থ্য পরিষেবা না নেন তাহলে সাধারণ মানুষ আত্মবিশ্বাস হারাবে বলেও উল্লেখ করেন তিনি। 

বাম ছাত্র সংগঠন এআইএসএ-ও বলেছে, শাহের বেসরকারি হাসপাতালে ভর্তি হওয়া থেকেই স্পষ্ট, গত ছয় বছরে দেশে অন্তত একটি উন্নত মানের হাসপাতাল খুলতেও ব্যর্থ হয়েছে মোদি সরকার। 

তবে জানা গেছে,  এআইআইএমএসে ভর্তি না হলেও অমিত শাহর সার্বিক তত্ত্বাবধানের দায়িত্বে চিকিৎসকের যে বোর্ড গঠন করা হয়েছে সেটির প্রধান  এআইআইএমএসের পরিচালক রণদীপ গুলেরিয়া।

সূত্র: হিন্দুস্তান টাইমস

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন