দুর্যোগ মোকাবেলা ও উন্নয়নের চাকা একই সঙ্গে চলবে : হুইপ স্বপন

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুচিন্তিত সিদ্ধান্তে করোনা, বন্যা, আম্পানসহ সকল দুর্যোগ মোকাবেলার পাশাপাশি অর্থনীতি ও উন্নয়নের চাকা একই সঙ্গে চলমান রয়েছে বলে জানিয়েছেন জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

তিনি শনিবার তার নির্বাচনী এলাকার ক্ষেতলালে মেডিকেল এসিসট্যান্ট ট্রেনিং স্কুল, কালাই উপজেলায় মোসলেমগঞ্জ উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও কাথাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন। 

আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, বিশ্বসেরা রাষ্ট্রনায়ক, পরম ধৈর্যশীল সিনিয়র পলিটিশিয়ান, প্রাজ্ঞ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশনারী নেতৃত্বে  দুর্যোগ মোকাবেলা, অর্থনীতি ও উন্নয়নের চাকা একই সঙ্গে ঘুরবে। গত ১১ বছরে বাংলাদেশের মানুষের জীবন মান অনেক উন্নত হয়েছে। করোনার বৈশ্বিক ধাক্কা সমগ্র বিশ্বের ন্যায় আমাদেরও গতিরোধ করেছিল। এই ভয়াল প্রতিবন্ধকতার নিকট পরাভূত হয়ে থেমে থাকলে দেশ ও জাতি বহুদূর পেছনে ধাবিত হবে।

তিনি বলেন, সে কারণেই প্রাজ্ঞ প্রধানমন্ত্রীর সুচিন্তিত সিদ্ধান্ত মোতাবেক আমাদের করোনা, বন্যা, আম্পানসহ সকল দুর্যোগ মোকাবেলার পাশাপাশি অর্থনীতি ও উন্নয়নের চাকার গতিময়তা অব্যাহত রাখতে সকল সুস্থ নাগরিকের ভূমিকা পালন একান্ত আবশ্যক।  

এসময় আরও উপস্থিত ছিলেন জয়পুরহাটের সিভিল সার্জন ডা. সেলিম মিয়া, কালাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মিনফুজুর রহমান মিলন, ক্ষেতলাল উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম মন্ডল প্রমুখ।

এর আগে গত সপ্তাহে হুইপ স্বপন সামাজিক দূরত্ব মেনে গুন্ডুম্বা মাদ্রাসা, ইসমাইলপুর মাদ্রাসা, খোসবদন মাদ্রাসা, ইটাখোলা উচ্চ বিদ্যালয়, রায়কালি উচ্চ বিদ্যালয়, গোপীনাথপুর বালিকা উচ্চ বিদ্যালয়, জামালগঞ্জ, সবদুল পাড়া, রামশালা, শিয়ালা, হরিপুর-চাঁপাগাছী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন একাডেমিক ভবনের, ভিত্তিপ্রস্তর স্থাপন এবং প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান প্রাঙ্গণে বৃক্ষরোপন করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন