ডা. সাবরিনার ‘অবৈধ সম্পদ’ অনুসন্ধানে কর্মকর্তা নিয়োগ দিয়েছে দুদক

নিজস্ব প্রতিবেদক

জেকেজি হেলথ কেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা চৌধুরী বিরুদ্ধে অনুসন্ধানাধীন অভিযোগটির অনুসন্ধানকারী কর্মকর্তা নিয়োগ দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের উপপরিচালক মোছা. সেলিনা আখতার মনিকে অভিযোগটি অনুসন্ধানের দায়িত্ব দেয়া হয়েছে বলে জানিয়েছেন দুদকের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য।

তিনি বণিক বার্তাকে বলেন, ডা. সাবরিনা চৌধুরীর বিরুদ্ধে বিরুদ্ধে প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে ঢাকাসহ দেশের বিভিন্নস্থানে করোনা রোগীদের নমুনা সংগ্রহের অভিযোগ রয়েছে। নমুনা সংগ্রহের মাধ্যমে ভুয়া মেডিকেল রিপোর্ট প্রস্তুত ও সরবরাহ করে বড় অংকের টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ রয়েছে। অভিযোগটি অনুসন্ধানে একজন কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে। তাকে অভিযোগটি অনুসন্ধান করে যথাসময়ে কমিশনে প্রতিবেদন দাখিলের দায়িত্ব দেওয়া হয়েছে।

এর আগে সরকারি চাকরিতে (চিকিৎসক, সার্জারি বিভাগ, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট-এ কর্মরত) বহাল থেকে ক্ষমতার অপব্যবহার, তার স্বামী আরিফ চৌধুরীর সহযোগিতায় প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে করোনা রোগীদের নমুনা সংগ্রহপূর্বক ১৫ হাজার ৪৬০টি ভুয়া মেডিক্যাল রিপোর্ট প্রস্তুত ও সরবরাহ করে আট কোটি টাকা হাতিয়ে নেওয়াসহ জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগসমূহ অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় কমিশন কমিশন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন