নৈশপ্রহরীকে হত্যা করে ‘ডাকাতি’, পুলিশের গুলিতে নিহত ৩

বণিক বার্তা অনলাইন

ফেনীর দাগনভূঞায় আবদুল মান্নান (৪৫) নামে এক নৈশ প্রহরীকে হত্যা করে ‘ডাকাতির সময়’ পুলিশের সঙ্গে গোলাগুলিতে সন্দেহভাজন তিন ডাকাত নিহত হয়েছেন। আজ বৃহস্পতিবার (২৫ জুন) ভোরে ফেনী-মাইজদী মহাসড়ক সংলগ্ন উপজেলার বেকের বাজারে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় আরো একজনকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় নিহত নৈশ প্রহরী আব্দুল মান্নান আশ্রাফপুর গ্রামের নুরনবীর ছেলে।

স্থানীয়দের ভাষ্য, একদল ডাকাত বেকের বাজারে শরিয়ত অ্যান্ড ব্রাদার্স নামে একটি দোকানের তালা ভেঙে ট্রাকে মালামাল তুলছিল। নৈশ প্রহরী মান্নান ঘটনাটি দেখে চিৎকার করে তাদের বাধা দেন। এ সময় নৈশ প্রহরী মান্নানকে গামছা দিয়ে পেচিয়ে শ্বাসরোধ হত্যা করে ডাকাতরা। পরে অপর নৈশ প্রহরী রফিক মসজিদের মাইকে ঘোষণা দেন। পুলিশ ও আশপাশের লোকজন আসতে দেখে ডাকাতরা পালিয়ে যাওয়ার সময় দুজনকে আটক করা হয়।

দাগনভূঞা থানার ওসি আসলাম সিকদার জানান, এ সময় টহলরত পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে দুই ডাকাতকে আটক করে। এদিকে ডাকাতদলের অপর সদস্যরা আটককৃত ডাকাতদের ছাড়িয়ে নিতে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি চালালে তিন ডাকাত গুলিবিদ্ধ হয়।

এদের মধ্যে দুজন ঘটনাস্থলেই মারা যায়। অপরজনকে দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে সকাল ১০টার দিকে তার মৃত্যু হয়। তবে নিহত ডাকাতদের নাম-পরিচয় জানাতে পারেনি পুলিশ।

ওসি জানান, আটককৃত ব্যক্তি পুলিশ হেফাজতে রয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি পাইপগান, তিনটি ছোড়াসহ ডাকাতির বিভিন্ন সরঞ্জামর উদ্ধার করেছে। ডাকাতদের ব্যবহৃত একটি ট্রাকও জব্দ করা হয়েছে।

আসলাম সিকদার আরও জানান, নৈশপ্রহরী মান্নান ও নিহত তিন ডাকাতের মরদেহ ময়নাতদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতাল মর্গে রয়েছে।

এই ঘটনায় হত্যা, ডাকাতি ও অস্ত্র আইনে পৃথক মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান ওসি। সেই সঙ্গে ডাকাত দলের অপর সদস্যদের ধরতে অভিযান অব্যাহত আছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন