ভিডিও কনফারেন্সে ওবায়দুল কাদের

সংক্রমণ রোধে মডেল হবে বিআরটিসির বাস

নিজস্ব প্রতিবেদক

স্বাস্থ্যবিধি মেনে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) বাসগুলোকে পরিচালনার নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। পাশাপাশি তিনি ভাইরাসের সংক্রমণ রোধে বিআরটিসির বাসগুলোকে মডেল হিসেবে গড়ে তোলার আহ্বান জানিয়েছেন। গতকাল ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে বিআরটিসির কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে এক মতবিনিময় সভায় এমন আহ্বান জানান মন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, বিআরটিসির বাসগুলোকে সংক্রমণ রোধ এবং স্বাস্থ্যসচেতনতার মডেল হিসেবে রূপান্তরের পাশাপাশি জনগণের আস্থার বাহনে রূপদান করতে হবে। সময় যাত্রীদের সচেতন হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, সচেতনতা বোধ সামাজিক দূরত্ব যথাযথ প্রতিপালনের মধ্য দিয়ে আমরা সংক্রমণ রোধ করতে পারি। নিজেদের অবহেলা শৈথিল্য দুর্যোগ আরো ঘনীভূত করতে পারে বলে সময় তিনি আশঙ্কা প্রকাশ করেন।

সংসদ ভবন এলাকার বাসভবন থেকে গতকাল সকালে বিআরটিসির কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ভিডিও কনফারেন্সে যোগ দেন ওবায়দুল কাদের। তিনি বলেন, শর্তসাপেক্ষে সারা দেশে গণপরিবহন চলছে। প্রথম দিনে অধিকাংশ ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মানা হয়েছে। আবার কোথাও কোথাও স্বাস্থ্যবিধি না মানার অভিযোগও পাওয়া গেছে। তিনি সংকটে পরিবহন মালিক শ্রমিকদের স্বাস্থ্যবিধি সামাজিক দূরত্ব মেনে গণপরিবহন পরিচালনার জন্য আবারো অনুরোধ জানান। পাশাপাশি করোনার সংক্রমণ রোধে সবাইকে দৃঢ় মনোবল নিয়ে নিজ নিজ গৃহ কর্মস্থলে সচেতনতার প্রাচীর নির্মাণের আহ্বান জানান।

মন্ত্রী সময় অনিয়ম দুর্নীতির বৃত্ত থেকে বেরিয়ে এসে বিআরটিসিকে লাভের ধারায় ফিরিয়ে আনার আহ্বান জানান। তিনি বিআরটিসির বাসে ট্রাকিং ডিভাইস স্থাপন ডিজিটাল টিকেটিং চালুর উদ্যোগ গ্রহণের নির্দেশনা দেন।

বিআরটিসি কার্যালয় থেকে মতবিনিময় সভায় সংস্থাটির চেয়ারম্যান এহছানে এলাহীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন