অভ্যন্তরীণ ফ্লাইট চালু হচ্ছে ১ জুন থেকে

নিজস্ব প্রতিবেদক

দুই মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর আগামী সোমবার (১ জুন) থেকে দেশের অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল চালুর সিদ্ধান্ত নিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। প্রাথমিকভাবে শুধু ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও সৈয়দপুর বিমানবন্দরে অভ্যন্তরীণ রুটের ফ্লাইট চলবে।

এ প্রসঙ্গে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান জানান, স্বাস্থ্যবিধি মেনে প্রাথমিকভাবে শুধু ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিমানবন্দরে অভ্যন্তরীণ রুটের ফ্লাইট চলবে। সৈয়দপুর বিমানবন্দরেও ফ্লাইট চলাচল চালুর চিন্তাভাবনা চলছে। আর ১ সপ্তাহ পরিস্থিতি পর্যবেক্ষণের পর রাজশাহী, যশোর, বরিশাল, কক্সবাজার বিমানবন্দরে ফ্লাইট চলাচল চালুর বিষয়ে বিবেচনা করা হবে।

উল্লেখ্য, বিমান বাংলাদেশ এয়ারলাইনস সহ বেসরকারী ৩টি এয়ারলাইনস দেশের অভ্যন্তরীণ রুটগুলোতে ফ্লাইট পরিচালনা করে আসছিল। করোনার কারনে বন্ধ হওয়ার আগে চারটি এয়ারলাইনস দেশের অভ্যন্তরীণ রুটে দৈনিক প্রায় ১৪০টির মতো ফ্লাইট চলাচল করতো।

এর আগে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ২১ থেকে ৩১ মার্চ পর্যন্ত যুক্তরাজ্য, চীন, হংকং, থাইল্যান্ড ছাড়া সব দেশের সঙ্গে যাত্রীবাহী সব বিমান সংস্থার ফ্লাইট চলাচল বন্ধের ঘোষণা দিয়েছিল বেবিচক। এরপর আরেকটি আদেশে এই সময়সীমা আরও সাত দিন বাড়িয়ে চীন বাদে সব দেশের সাথে ৭ এপ্রিল পর্যন্ত বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। এই নিষেধাজ্ঞা পর্যায়ক্রমে ১৪ এপ্রিল, ৩০ এপ্রিল, ৭ মে, ১৬ মে এবং ৩০ মে পর্যন্ত বর্ধিত করা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন