শিবচরের অনুপস্থিত ১১ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে মন্ত্রিপরিষদ বিভাগের চিঠি

নিজস্ব প্রতিবেদক

মাদারীপুর জেলার শিবচর উপজেলায় কর্মরত ১১ কর্মকর্তা-কর্মচারী সরকারি নির্দেশনা অমান্য করে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে যাচ্ছে মন্ত্রিপরিষদ বিভাগ। মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মো. শাফায়াত মাহবুব চৌধুরী স্বাক্ষরিত এক চিঠিতে এ কথা জানানো হয়েছে। 

চিঠিতে বলা হয়েছে, করোনাভাইরাসের সংক্রমণ ও বিস্তার রোধে সরকার ঘোষিত সাধারণ ছুটির সময় জরুরি পরিস্থিতি মোকাবেলায় সহায়তা দিতে সব মন্ত্রণালয়, বিভাগ ও এর আওতাধীন দফতর বা সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের নিজ নিজ কর্মস্থল ত্যাগ না করার নির্দেশনা দেয়া হয়েছে। কিন্তু মাদারীপুর জেলার শিবচর উপজেলায় কর্মরত ১১ জন কর্মকর্তা-কর্মচারী কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। তাদের উপজেলা কন্ট্রোলরুমে ও ইউনিয়ন ট্যাগ অফিসার হিসেবে দায়িত্ব দেয়া হয়েছিল। এতে করোনা সংক্রমণ বিস্তার প্রতিরোধে শিবচর উপজেলার সরকারি কর্মসূচি বাস্তবায়ন বিঘ্নিত হচ্ছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া প্রয়োজন। 

তাদের ব্যাপারে গৃহীত পদক্ষেপ সর্ম্পকে মন্ত্রিপরিষদ বিভাগকে অবহিত করার কথাও চিঠিতে বলা হয়েছে। 

চিঠিটি পাঠানো হয়েছে নির্বাচন কমিশন সচিবালয় ও স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব ও কৃষি, যুব ও ক্রীড়া , পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ, আইন ও বিচার বিভাগের সচিবের কাছে। এছাড়া অনুলিপি দেয়া হয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মূখ্য সচিব, স্বাস্থ্য সেবা বিভাগ ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব, ঢাকার বিভাগীয় কমিশনার, মাদারীপুরের জেলাপ্রশাসক, মন্ত্রিপরিষদ বিভাগের সচিবের একান্ত সচিবকে।  

যাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবার কথা চিঠিতে বলা হয়েছে তারা হলেন, শিবচরের উপজেলা প্রকৌশরী মো. ইকবাল হোসেন, উপজেলা যুব উন্নয়ন অফিসার শ্যামল কৃষ্ণ মালাকার, উপজেলা সমবায় অফিসার মো. জহিরুল ইসলাম, উপজেলা নির্বাচন অফিসার মো. হারুণ অর রশিদ, সাব-রেজিস্ট্রার আ. মতিন, উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার সত্য রঞ্জণ, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার রফিকুল ইসলাম, উপজেলা প্রকৌশলীর কার্যালয়ের উপ-সহকারী প্রকৌশলী একেএম আসাদ, সার্ভেয়ার মোঃ মোশারফ হোসেন, হিসাব রক্ষণ এমারত হোসেন, সহকারি হিসাব রক্ষণ অসিম বালা । 

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে গত ১৯ মার্চ মাদারীপুরের শিবচর উপজেলায় সব বাজারে ওষুধ, কাঁচামাল ও মুদি দোকান বাদে সব ধরনের দোকানপাট ও গণপরিবহন বন্ধের ঘোষণা দেয় উপজেলা প্রশাসন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন