ইতালিতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু

ইতালি সংবাদদাতা

ইতালিতে প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) ইতালির পাদুয়া শহরে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৭৮ বছরের ওই বৃদ্ধের মৃত্যু হয়।

এ ভাইরাসে আক্রান্ত হয়ে ইউরোপে নাগরিকদের মধ্যে এটাই প্রথম মৃত্যুর ঘটনা। ইতালির স্বাস্থ্যমন্ত্রণালয়ের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম এ খবর নিশ্চিত করেছে।

ইতালির স্বাস্থ্যমন্ত্রী রবার্তো স্পেরানজা বলেন , ইতালির  পাদুয়া শহরে একটি হাসপাতালে ৭৮ বয়সী এক বৃদ্ধ অসুস্থতার জন্য গত ১০ দিন ধরে হাসপাতালে ছিলেন। শুক্রবার সকালে তিনি মারা যান। মারা যাওয়া ব্যক্তি ভেনেটা অঞ্চলে করোনাভাইরাসে শনাক্ত হওয়া দুই ব্যক্তির একজন ছিলেন। 

জানা গেছে, ইতালিতে এখন পর্যন্ত ২৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্ত করা হয়েছে। যার বেশীরভাগ লোম্বার্দীয়া এলাকার বাসিন্দা। 

এরই মধ্যে ইতালির ১০টি উপশহর সাময়িক বন্ধ ঘোষণা করেছে দেশটির সরকার। প্রায় ৫০ হাজার সাধারণ মানুষকে ঘরের ভেতরে অবস্থান নিতে বলা হয়েছে। সাময়িক বন্ধ করা উপশহরগুলোতে শিশুদের স্কুল, কলেজ বিশ্ববিদ্যালয় সকল কিছু অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

চীনের উহান শহর থেকে করোনাভাইরাস বিশ্বের ২৯টি দেশে ছড়িয়ে পড়েছে। ভয়াবহ এই ভাইরাসে সারাবিশ্বে এখন পর্যন্ত (২২ ফেব্রুয়ারি পর্যন্ত) ২ হাজার ৪৬২ জন মারা গেছে। যার মধ্যে চীনের মূল ভূখণ্ডেই মারা গেছেন ২ হাজার ৪৪২ জন। করোনাভাইরাস ইতালিতেও সংক্রমণ ছড়ানোর পর দেশটির সরকার বিমানবন্দর, রেল স্টেশন বিভিন্ন শহরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। তারপরও প্রাণঘাতী এই ভাইরাস ছড়িয়ে পড়ায় ইতালি জুড়ে আতঙ্ক বিরাজ করছে।

ইতালীয় স্বাস্থ্য কর্মকর্তারা জানান, শতাধিক মানুষকে আলাদা করে রাখা হয়েছে। তাদের পরীক্ষা করে দেখা হচ্ছে।

করোনা ভাইরাসের জন্য ঝুঁকিপূর্ণ অঞ্চলের অর্ধলক্ষাধিক মানুষকে ঘরে থাকার পরামর্শ দিয়েছে কর্তৃপক্ষ। এক সপ্তাহের জন্য যাবতীয় উৎসব পালন কিংবা গির্জা বা খেলাধুলায় অংশ নেওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন