দুদিন স্পট মার্কেটে হাইডেলবার্গ সিমেন্ট

নিজস্ব প্রতিবেদক

আগামীকাল ও সোমবার হাইডেলবার্গ সিমেন্ট বাংলাদেশ লিমিটেডের শেয়ার কেবল স্পট মার্কেটে লেনদেন হবে। বিশেষ সাধারণ সভা (ইজিএম) সংক্রান্ত রেকর্ড ডেট থাকায় মঙ্গলবার (২৮ জানুয়ারি) কোম্পানিটির শেয়ার লেনদেন বন্ধ থাকবে।

হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী মেঘনা এনার্জি লিমিটেডকে একীভূতকরণের বিষয়ে শেয়ারহোল্ডারদের অনুমোদন গ্রহণের জন্য আগামী ২৫ ফেব্রুয়ারি সকাল ১০টায় নারায়ণগঞ্জের রূপগঞ্জের তারাবোতে কোম্পানির ফ্যাক্টরি অফিসে ইজিএম আহ্বান করেছে হাইডেলবার্গ সিমেন্ট। একীভূতকরণের খসড়া স্কিমে বাংলাদেশ ব্যাংক ও কোম্পানির পরিচালনা পর্ষদের অনুমোদন পাওয়ার পর শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে হাইকোর্টের নির্দেশক্রমে এই ইজিএম করবে তারা।

গত বছরের জানুয়ারিতে বিদ্যুৎ উৎপাদন ও সরবরাহকারী কোম্পানি মেঘনা এনার্জি লিমিটেডকে একীভূত করার অনুমতি পায় হাইডেলবার্গ সিমেন্ট বাংলাদেশ। মেঘনা এনার্জির ৯৯ দশমিক ৯৯ শতাংশ শেয়ার প্রিমিয়ামসহ ৯১ কোটি ৭ লাখ টাকায় কিনে নিতে হাইডেলবার্গের প্রস্তাবে সম্মতি জানায় কেন্দ্রীয় ব্যাংক। মেঘনা এনার্জির ৪০ লাখ ৫৬ হাজার ৪৫৭টি বা ৯৯ দশমিক ৯৯ শতাংশ শেয়ার ১০০ টাকা অভিহিত মূল্য ও ১২৪ টাকা ৫২ পয়সা প্রিমিয়ামে কেনার পরিকল্পনা অনুমোদন করে বাংলাদেশ ব্যাংক। উল্লিখিত শেয়ারের দাম হিসেবে মোট ৯১ কোটি ৭ লাখ ৫০ হাজার ২২০ টাকা পরিশোধ করতে হবে দেশের শেয়ারবাজারে তালিকাভুক্ত সিমেন্ট কোম্পানিটিকে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন