আইসিটি বিভাগের উদ্যোগে প্রতিবন্ধী ব্যক্তিদের চাকরি মেলা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের অংশ হিসেবে বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের তথ্যপ্রযুক্তিতে প্রবেশের সুযোগ সৃষ্টির লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) কর্তৃক সেন্টার ফর সার্ভিসেস অ্যান্ড ইনফরমেশন অন ডিজাবিলিটি (সিএসআইডি) এনজিওবিষয়ক ব্যুরোর সহযোগিতায় গত শনিবার প্রতিবন্ধী ব্যক্তিদেরচাকরি মেলা ২০২০অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর আগারগাঁওয়ে এনজিওবিষয়ক ব্যুরোয় সকাল ৮টায় চাকরিপ্রার্থী বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের রেজিস্ট্রেশনের মাধ্যমে মেলার কার্যক্রম শুরু হয় এবং বিকাল ৫টায় শেষ হয়।

এদিন সকাল ১০টায় মেলার উদ্বোধন শেষে তথ্য যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আইসিটি বিভাগের পক্ষ থেকে বিশেষভাবে সক্ষমদের জন্য চলতি বছর একটি চাকরির পোর্টাল চালুর ঘোষণা দেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব।

বিশেষভাবে সক্ষম ৫০০ জন চাকরিপ্রার্থী মেলায় অংশগ্রহণ করেন। মেলায় বাক্য এফবিসিসিআই ছাড়াও আইসিটি খাতের কিছু চাকরিদাতা প্রতিষ্ঠান এবং এনজিওসহ মোট ৩৭টি নিয়োগদাতা প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। মেলায় একটি স্টলে বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের জন্য উদ্ভাবিত সফটওয়্যার হার্ডওয়্যার টুলস প্রদর্শন করা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন