জয়বাংলা কোন সংগঠনের নয় বাঙালি জাতির স্লোগান: মুক্তিযুদ্ধমন্ত্রী

বণিক বার্তা প্রতিনিধি, বগুড়া

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, জয়বাংলা কোন সংগঠনের স্লোগান নয়, এটি মুক্তিযুদ্ধের ও গোটা বাঙালি জাতির স্লোগান। এই স্লোগানকে আগামী প্রজন্ম যাতে ধারণ করতে পারে তার দায়িত্ব নিতে হবে মুক্তিযোদ্ধাদের।

আজ বুধবার (২৫ ডিসেম্বর) বিকাল সাড়ে ৩টায় বগুড়া শহরের নিশিন্দারায় বগুড়া সদর, গাবতলী ও আদমদিঘী উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, শুধু দাবি সামনে হাজির করলে চলবে না। ভাতা ১৫ হাজার টাকায় উন্নিত করা হচ্ছে। চিকিৎসা সেবার জন্য উপজেলা কমপ্লেক্স ও জেলা সদর এবং মেডিকেল কলেজে অর্থ বরাদ্দ দেয়া হয়েছে।

এবছর অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য বগুড়ায় ২২৫টি বাড়ি নির্মাণ করা হবে। বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করেছিল। এখন মুক্তিযুদ্ধের পক্ষের সরকার ক্ষমতায় আছে। এখন মুক্তিযোদ্ধাদের উদাসীন হয়ে বসে থাকলে চলবে না।

পাক হানাদার বাহিনীর বর্বরতার কথা ও মুক্তিযুদ্ধের চেতনাকে ভবিষৎ প্রজন্মকে জানাতে হবে। বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছি এবং তার নির্দেশে অস্ত্র জমা দিয়েছি। কিন্তু প্রশিক্ষণ ও চেতনা জমা দেননি। মুক্তিযুদ্ধের চেতনা ভবিষৎ প্রজন্মকে জানাতে মুক্তিযোদ্ধাদের এগিয়ে আসতে হবে। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া- ৬ আসনের সংষদ সদস্য রেজাউল করিম বাবলু, বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মকবুল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী, জেলা আওযামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি টি জামান নিকেতা, মুক্তিযোদ্ধা বিষয়ক ভবন নির্মাণ প্রকল্পর পরিচালক আব্দুল হাকিম, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার রুহুর আমিন বাবলু প্রমুখ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন