স্থাপত্যকলায় সেরা থিসিসের পুরস্কার দেবে কেএসআরএম

নিজস্ব প্রতিবেদক

স্থাপত্যকলায় স্নাতক পড়ুয়া শিক্ষার্থীদের সেরা থিসিসের পুরস্কার দেবে নির্মাণসামগ্রী উৎপাদনকারী প্রতিষ্ঠান কেএসআরএম। ইনস্টিটিউট অব আর্কিটেক্টস বাংলাদেশের (আইএবি) সঙ্গে ১০ বছর মেয়াদি এক চুক্তির আওতায় চলতি বছর থেকে এ পুরস্কার চালু হচ্ছে।

গতকাল রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত আইএইবি সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য তুলে ধরা হয়। এ সময় উপস্থিত ছিলেন কেএসআরএমের বিক্রয় ও বিপণন বিভাগের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. শহিদুর রহমান, ব্যবসা ও গবেষণা বিভাগের প্রধান কর্নেল আশফাকুল ইসলাম, আইএবির সহসভাপতি (জাতীয় বিষয়াদি) স্থপতি মামনুন মুরশেদ চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক স্থপতি শেখ ইতমাম সউদ এবং কেএসআরএমের সহকারী ব্যবস্থাপক (ব্র্যান্ড) এহসান রহমান।

এ সময় ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. শহিদুর রহমান বলেন, শিক্ষার্থীদের স্থাপত্যবিদ্যায় গভীর জ্ঞানে উদ্বুদ্ধ করার জন্য আমাদের এ আয়োজন। আমরা চাই বিশ্ববিদ্যালয়গুলো থেকে প্রতিশ্রুতিশীল স্থপতি উঠে আসুক। আর তাদের মাধ্যমে আগামীর পৃথিবী আরো সুন্দর করে সেজে উঠবে বলে আমাদের বিশ্বাস।

এ সময় তিনি কেএসআরএমের সঙ্গে সেরা থিসিস পুরস্কারের উদ্যোগটি প্রথমবার শুরু হলেও এটা নিয়ে আগামী ১০ বছর কাজ করার আশাবাদ ব্যক্ত করেন। এতে আইএবির স্বীকৃতিপ্রাপ্ত ১১টি বিশ্ববিদ্যালয় থেকে স্থাপত্যকলার শিক্ষার্থীরা একটা প্লাটফর্মে এসে তাদের যোগ্যতার স্বাক্ষর রাখতে পারবেন বলেও মন্তব্য করেন তিনি।

আজ থেকে ২৭ ডিসেম্বর পর্যন্ত আইএবি সেন্টারে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের ২৮টি প্রকল্প প্রদর্শন করা হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন