মানসম্মত চলচ্চিত্র নির্মাণে মেধা ব্যবহার করুন: প্রধানমন্ত্রী

বণিক বার্তা ডেস্ক

বিশ্বের দরবারে বাংলাদেশকে মর্যাদার আসনে পৌঁছে দিতে মানসম্মত চলচ্চিত্র নির্মাণের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য মেধার সম্ভাবনাকে যথাযথভাবে কাজে লাগাতে বলেছেন তিনি। গতকাল বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তথ্য মন্ত্রণালয় আয়োজিত জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৭ ২০১৮ বিতরণকালে তিনি কথা বলেন। খবর বাসস।

শেখ হাসিনা বলেন, আমাদের প্রচুরসংখ্যক মেধাবী লোকজন রয়েছে এবং মেধার বিবেচনায় আমরা অনেক দেশের চেয়ে এগিয়ে রয়েছি। মানসম্মত চলচ্চিত্র নির্মাণে মেধা সঠিকভাবে কাজে লাগানোর মাধ্যমে আমাদের বিশ্বের দরবারে একটি মর্যাদার আসন করে নিতে হবে।

বাংলাদেশের শিল্পীরা প্রতিবেশী দেশে গিয়ে ভালো কাজ করছে উল্লেখ করে তিনি বলেন, আমাদেরকে আমাদের চলচ্চিত্রের প্রতি অন্যান্য দেশকে আকর্ষণ করতে একই কাজ আরো ভালোভাবে করতে হবে।

বাংলাদেশী চলচ্চিত্রের প্রশংসা করে তিনি বলেন, আমি নিজে খুব বেশি সিনেমা দেখার সুযোগ না পেলেও যখন আমি বিদেশে যাই, আমি কিন্তু আমাদের বিমানে উঠলে বিমানে বসে সিনেমা দেখি। আমাদের বাংলা বইগুলো খুঁজে খুঁজে আমি দেখি। এবং আমার এত ভালো লাগে এবং এত চমত্কার চমত্কার সিনেমা করা হয়। সত্যি প্রতিটা বই যখনই যেটা দেখি, খুব ভালো লাগে। খুব চমত্কার লাগে।

তিনি সব পুরস্কার বিজয়ীকে অভিনন্দন জানিয়ে বলেন, আপনাদের ভালো কাজের স্বীকৃতি দিতে এবং আপনাদের আরো সামনে এগিয়ে যাওয়ার প্রেরণা জোগাতে পুরস্কার।

প্রধানমন্ত্রী বলেন, বর্তমান সময় ডিজিটাল সময়। বাংলাদেশ বর্তমানে একটি ডিজিটাল দেশ। কেননা এটি এরই মধ্যে বঙ্গবন্ধু স্যাটেলাইট--এর উেক্ষপণ করেছে এবং দ্বিতীয় স্যাটেলাইট উেক্ষপণে প্রস্তুতি নিচ্ছে। আধুনিক প্রযুক্তি কাজে লাগিয়ে আরো মানসম্মত চলচ্চিত্র নির্মাণে যুবসমাজের মধ্যে নিহিত মেধা, সৃজনশীলতা ধ্যানধারণাকে কাজে লাগাতে হবে।

যুবসমাজের চলচ্চিত্র নির্মাণে এগিয়ে আসাকে প্রশংসা করে তিনি বলেন, মেধা বিকাশের লক্ষ্যে বাংলাদেশ টেলিভিশন এবং ফিল্ম ইনস্টিটিউট থেকে মানসম্মত চলচ্চিত্র নির্মাণের ওপর যথাযথ প্রশিক্ষণ গ্রহণের জন্য যুবকদের প্রতি আহ্বান জানান তিনি।

তথ্যমন্ত্রী . হাছান মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান তথ্য মন্ত্রণালয়সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন