রাজধানীতে আধা ঘণ্টার ব্যবধানে দুই বাসে আগুন

নিজস্ব প্রতিবেদক

হঠাৎ আগুন লেগে মাত্র আধা ঘণ্টার ব্যবধানে রাজধানীতে পুড়েছে দুটি বাস। গতকাল বেলা সোয়া ৩টা থেকে ৪টার মধ্যে তেজগাঁও ক্যান্টনমেন্ট থানা এলাকায় ঘটনা দুটি ঘটে। তবে এতে কোনো যাত্রী বা পথচারী হতাহতের ঘটনা ঘটেনি। ইঞ্জিনে সৃষ্ট অতিরিক্ত তাপ থেকে বাস দুটিতে আগুন লেগে থাকতে পারে বলে ধারণা ফায়ার সার্ভিস কর্মকর্তাদের।

ফায়ার সার্ভিসের ঢাকা অঞ্চলের উপপরিচালক দেবাশীষ বর্ধন জানান, বেলা সোয়া ৩টার দিকে তেজগাঁও থানাধীন কারওয়ান বাজারে সিএ ভবনের সামনে ট্রাস্ট পরিবহনের (ঢাকা -১১-৭৭২০) একটি বাসে ইঞ্জিন থেকে আগুন ধরে যায়। তাত্ক্ষণিকভাবে পান্থকুঞ্জে থাকা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এর আধা ঘণ্টার ব্যবধানে বিকাল পৌঁনে ৪টার দিকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে বিআরটিসির (ঢাকা -১১-৫৮৯৮) একটি দোতলা বাসে আগুন লাগে। পরে ফায়ার সার্ভিসের একটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ধারণা করা হচ্ছে, ইঞ্জিনের যান্ত্রিক ত্রুটি থেকে আগুন লেগে থাকতে পারে।

বাস দুটিতে যাত্রী থাকলেও সঙ্গে সঙ্গে নেমে পড়ায় কেউ হতাহত হয়নি বলে পুলিশ জানিয়েছে। তেজগাঁও থানার ওসি শামীম আল রশীদ জানান, যান্ত্রিক ত্রুটির কারণে কারওয়ান বাজারে ট্রাস্ট পরিবহনের বাসটিতে আগুন ধরেছিল। তবে এতে কেউ হতাহত হয়নি।

অন্যদিকে ক্যান্টনমেন্ট থানার ওসি কাজী শাহান হক জানান, যান্ত্রিক ত্রুটি থেকে দোতলা বাসটিতে আগুন ধরেছিল বলে প্রাথমিকভাবে জানা গেছে। ঘটনায় কেউ হতাহত হয়নি বলে জানান তিনি।

পেট্রোবাংলা ভবনে আগুন: গতকাল সকাল সাড়ে ৯টার দিকে কারওয়ান বাজারে পেট্রোবাংলা ভবনের ১৪ তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ৯টা ২৬ মিনিটের দিকে ভবনটির ওপর থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। এরপর পুরো এলাকা ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায়। সময় রাস্তায় যান চলাচল বিঘ্নিত হয়। এর কিছুক্ষণ পরই ফায়ার সার্ভিসের সাতটি গাড়ি এসে আগুন নেভানোর কাজে যোগ দেয়।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার এরশাদ সাংবাদিকদের বলেন, পেট্রোবাংলা ভবনের ১৪ তলার দুটি ফ্লোরে আগুন লাগার খবর মোবাইল ফোনে ফায়ার সার্ভিসকে জানানো হয়। সঙ্গে সঙ্গে আমাদের সাতটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের কাজ করে। কীভাবে আগুন লাগল তা এখনো জানা যায়নি। তবে শর্ট

");

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন