ইস্টার্ন ইন্স্যুরেন্সের শেয়ার কিনেছে ট্রান্স এশিয়া ইন্ডাস্ট্রিজ

নিজস্ব প্রতিবেদক

পূর্বঘোষণা অনুযায়ী ইস্টার্ন ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ৩ লাখ ২৯ হাজার শেয়ার ক্রয় সম্পন্ন করেছে ট্রান্স এশিয়া ইন্ডাস্ট্রিজ লিমিটেড। উল্লেখ্য, ট্রান্স এশিয়ার পরিচালক মতিউর রহমান ইস্টার্ন ইন্স্যুরেন্সেরও একজন উদ্যোক্তা পরিচালক।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৮ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে ইস্টার্ন ইন্স্যুরেন্স। এ সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৫৬ পয়সা। ৩১ ডিসেম্বর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪২ টাকা ৫৩ পয়সা। আগের বছরের একই সময়ে কোম্পানিটির ইপিএস ও এনএভিপিএস ছিল যথাক্রমে ৩ টাকা ৪৭ পয়সা ও ৪০ টাকা ৭৬ পয়সা।

এদিকে সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) ইস্টার্ন ইন্স্যুরেন্সের ইপিএস হয়েছে ১ টাকা ৫৬ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৪৪ পয়সা। ৩০ জুন এনএভিপিএস দাঁড়িয়েছে ৪৪ টাকা ২ পয়সা।

১৯৯৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত নন-লাইফ বীমা কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ৪ কোটি ৩১ লাখ ১০ হাজার ১৪৪। এর মধ্যে উদ্যোক্তা পরিচালকদের কাছে ৫০ দশমিক ৯০, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ২২ দশমিক ৬০ ও সাধারণ বিনিয়োগকারীদের হাতে বাকি ২৬ দশমিক ৫০ শতাংশ শেয়ার রয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন