বশেমুরবিপ্রবি

অবশেষে ভিসির পদ ছাড়লেন নাসিরউদ্দিন

নিজস্ব প্রতিবেদক

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য খোন্দকার নাসিরউদ্দিন। গতকাল বিকালে শিক্ষা মন্ত্রণালয়ে পদত্যাগপত্র জমা দেন তিনি।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) তদন্ত দল খোন্দকার নাসিরউদ্দিনকে উপাচার্যের পদ থেকে সরিয়ে দেয়ার সুপারিশ করার পর রোববার ক্যাম্পাস ছাড়েন তিনি। পরদিন গতকাল শিক্ষা মন্ত্রণালয়ে পদত্যাগপত্র জমা দিলেন খোন্দকার নাসিরউদ্দিন।

খোন্দকার নাসিরউদ্দিনের বিতর্কিত কর্মকাণ্ডে তার পদত্যাগের দাবি ওঠে। বিশ্ববিদ্যালয়ে তার বিরুদ্ধে আন্দোলনও জোরদার হয়। আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর বহিরাগতদের হামলার ঘটনাও ঘটে। ওই হামলার জন্য উপাচার্যকে দায়ী করে পদত্যাগ করেন বিশ্ববিদ্যালয়ের তিনজন সহকারী প্রক্টর। পাশাপাশি উপাচার্যের পদত্যাগ চেয়ে শিক্ষার্থীদের এক দফা দাবিতে আন্দোলনও চলতে থাকে। উদ্ভূত পরিস্থিতিতে ঘটনা তদন্তে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে কমিটি করে ইউজিসি। সেই কমিটির প্রতিবেদনে উপাচার্য পদ থেকে খোন্দকার নাসিরউদ্দিনকে সরিয়ে দেয়ার সুপারিশ করা হয়। এরপর রোববার রাত ৯টার কিছুক্ষণ পর পুলিশ পাহারায় নিজের কোয়ার্টার থেকে গাড়িতে উঠে ক্যাম্পাস ছাড়েন তিনি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন