কর্মস্থলে ফিরতে চান জোরপূর্বক পদত্যাগে বাধ্য হওয়া শিক্ষকেরা

নিজস্ব প্রতিবেদক

ছবি - বণিক বার্তা

জোরপূর্বক পদত্যাগ, অপসারণ, বরখাস্ত, বাধ্যতামূলক ছুটি, কর্মস্থলে অবাঞ্চিত অধ্যক্ষ, প্রধান শিক্ষক শিক্ষকদের  স্বপদে বহালের জন্য প্রজ্ঞাপন জারি এবং কর্মস্থলে নিরাপত্তার দাবিতে সংবাদ সম্মেলন করেছে জোরপূর্বক পদত্যাগে বাধ্য হওয়া শিক্ষকেরা।

আজ শনিবার ( অক্টোবর) শিক্ষক দিবস উপলক্ষে সকাল ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

আনোয়ারুল ইসলাম তালুকদারের সঞ্চালনায় সভাপতি হিসেবে সম্মেলনে উপস্থিত ছিলেন আলকাছ উদ্দিন আহমেদ    আগস্টের পর বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান থেকে জোরকৃত পদত্যাগ করা শিক্ষকেরা। 

এ সময় বক্তারা বলেন, আগস্টের পর বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের পাশাপাশি বহিরাগতরা প্রবেশ করে শিক্ষকদের জোরপূর্বক পদত্যাগ করিয়েছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রায় দুই হাজার শিক্ষককে জোর করে পদত্যাগ করানো হয়েছে, অনেক শিক্ষককে তাদের কর্মস্থলে যেতে দেয়া হচ্ছে না। আমরা সরকারি চাকরিজীবীও না বেসরকারি প্রতিষ্ঠানে শিক্ষকতা করি। প্রতিষ্ঠানের বেতনের ওপর আমাদের জীবন জীবিকা নির্ভর করে। যদি কোনো শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ থাকে তা তদন্ত করে ব্যবস্থা নেয়া হোক। কিন্তু আমরা যারা উপস্থিত হয়েছি তারা মবজাস্টিসের শিকার। আমরা কর্মস্থলে ফিরে যেতে চাই।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন