ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি ৩১৭ জন, কারো মৃত্যু হয়নি

নিজস্ব প্রতিবেদক

ছবি : বণিক বার্তা

গত একদিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ৩১৭ জন। যদিও সর্বশেষ ২৪ ঘণ্টায় কারো মৃত্যু হয়নি। সব মিলিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৩৪ হাজার ৪৩৮। ডেঙ্গু জ্বরে মারা গেছে ১৭৭ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গতকাল সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ডেঙ্গু নিয়ে ঢাকার দুই সিটি করপোরেশন এলাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ১৬৪ জন।

এছাড়া ঢাকা বিভাগে ৫০ জন, ময়মনসিংহ বিভাগে ১৯, চট্টগ্রাম বিভাগে ৩৮, খুলনা বিভাগে ২৩, রাজশাহী বিভাগে ৭, রংপুর বিভাগে ১০, বরিশাল বিভাগে পাঁচজন এবং সিলেট বিভাগে একজন হাসপাতালে ভর্তি হয়।

বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু নিয়ে ভর্তি রয়েছে ৩ হাজার ৪৭৩ জন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ১ হাজার ৭৫৬ জন। ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছে ১ হাজার ৭১৭ জন।

চলতি বছর ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে ১৯ হাজার ৪৯১ জন ঢাকার বাইরের বিভিন্ন জেলার। ঢাকার দুই মহানগর এলাকার হাসপাতালে ভর্তি ১৪ হাজার ৯৪৭ জন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি রোগী হাসপাতালে ভর্তি হয়েছে সেপ্টেম্বরে। ওই মাসে ১৯ হাজার ২৪১ জন হাসপাতালে ভর্তি হয় এবং মৃত্যু হয় ৮৩ জনের। অক্টোবরের প্রথম চারদিনে ৩ হাজার ৫০০ জন ভর্তি হয়েছে, মৃত্যু হয়েছে ১৪ জনের।

এছাড়া জানুয়ারিতে হাসপাতালে ভর্তি হয় ১ হাজার ৫৫ জন, মারা যায় ১৪ জন; ফেব্রুয়ারিতে হাসপাতালে ভর্তি হয় ৩৩৯ জন, মারা যায় তিনজন; মার্চে হাসপাতালে ভর্তি হয় ৩১১ জন, মারা যায় পাঁচজন; এপ্রিলে হাসপাতালে ভর্তি হয় ৫০৪ জন, মারা যায় দুজন; মে মাসে হাসপাতালে ভর্তি হন ৬৪৪ জন, মারা যায় ১২ জন; জুনে হাসপাতালে ভর্তি হয় ৭৯৮ জন, মারা যায় আটজন; জুলাইয়ে হাসপাতালে ভর্তি হয় ২ হাজার ৬৬৯ জন, মারা যায় ১২ জন; আগস্টে হাসপাতালে ভর্তি হয় ৬ হাজার ৫২১ জন, মারা যায় ২৭ জন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন