আজ ইংল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজকে ১০ উইকেটে হারাল প্রোটিয়া নারীরা

ক্রীড়া ডেস্ক

ছবি : সংগৃহীত

বাংলাদেশ ও পাকিস্তানের পর এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে শুভসূচনা পেল দক্ষিণ আফ্রিকা। গতকাল দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ‘বি’ গ্রুপ ম্যাচে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে ১০ উইকেটের বিশাল ব্যবধানে হারায় প্রোটিয়া নারীরা। 

আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১১৮ রানের সাদামাটা স্কোর গড়ে ক্যারিবীয় নারীরা। স্টেফানি টেইলর সর্বোচ্চ ৪৪ রান করে অপরাজিত থাকেন। অবসর ভেঙে দুই বছর পর জাতীয় দলে ফেরা ডেন্ড্রা ডট্টিন করেন ১৩ রান। ২৪ বছর বয়সী স্পিনার ননকুলুলেকো এমবালা ২৯ রানে নেন চারটি উইকেট। 

এই রান দিয়ে প্রোটিয়াদের কোনো চ্যালেঞ্জই জানাতে পারেনি ওয়েস্ট ইন্ডিজের বোলাররা। অধিনায়ক লরা উলভার্ট ৫৫ বলে ৫৯ ও তাজমিন ব্রিটস ৫২ বলে ৫৭ রানের হার না মানা ইনিংস খেলে ১৭.৫ ওভারেই জিতিয়েছেন দক্ষিণ আফ্রিকাকে। 

নারী টি-টোয়েন্টি নিয়ে এটা ১০ উইকেটে জয়ের পঞ্চম ঘটনা এবং দুটিই দক্ষিণ আফ্রিকার গড়া। আবার এ পাঁচটি ১০ উইকেটে জয়ের মধ্যে ১১৯ রানই সর্বোচ্চ টার্গেট। 

আজ রাত ৮টায় ‘বি’ গ্রুপ ম্যাচে বাংলাদেশ খেলবে ইংল্যান্ডের বিপক্ষে। প্রথম ম্যাচে স্কটল্যান্ডকে হারিয়ে দেয় নিগার সুলতানার দল, যা ছিল ১০ বছরের মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের প্রথম জয়। প্রথম ম্যাচে পরাজিত ওয়েস্ট ইন্ডিজ আগামীকাল খেলবে স্কটল্যান্ডের বিপক্ষে। গতকাল রাতের ম্যাচে ভারতকে ৫৮ রানে হারিয়েছে নিউজিল্যান্ড।

ইংলিশদের শক্তিমত্তা ও সামর্থ্য সম্পর্কে ভালোই জানা আছে বাংলাদেশের ক্রিকেটারদের। তবু ইংলিশদের ছাড় দিতে চায় না টাইগ্রেসরা। গতকাল বিসিবির ভিডিও বার্তায় সর্বোচ্চ লড়াইয়ের চেষ্টার কথা বলেছেন সোবহানা মোস্তারি। তিনি বলেন, ‘ইংল্যান্ড বরাবরই ভালো দল। বিশ্ব র‍্যাংকিংয়ে সবসময় সেরা তিনে থাকে। আমাদের খুব বেশি খেলা হয়নি ইংল্যান্ডের সঙ্গে। তবে আশাবাদী আমরা। সবশেষ ওয়ানডে বিশ্বকাপে আমরা অনেক ভালো খেলেছি তাদের সঙ্গে, বিশেষ করে বোলিং বিভাগ অনেক ভালো করেছে। আমরা আশাবাদী কালও (আজ) সর্বোচ্চ দেয়ার ব্যাপারে।’

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন