যেমন আছেন সিনেমা ও বাস্তবের জুটি নাইম-শাবনাজ

ফিচার প্রতিবেদক

ছবি: মোহসীন আহমেদ কাওছার

বাংলাদেশের সিনেমার অন্যতম জনপ্রিয় তারকা জুটি নাইম-শাবনাজ। এখনো সিনেমায় তাদের দেখার জন্য প্রতিনিয়ত দর্শক আগ্রহ প্রকাশ করেন। জীবন চলার পথে কখনো কোথাও নাইম-শাবনাজ দর্শকের মুখোমুখি হলে দর্শকের বিশেষ অনুরোধই থাকে, তারা যেন আবারো সিনেমায় ফেরেন। দর্শকের এ অকৃত্রিম ভালোবাসার মাঝে নিজেদের প্রতিনিয়তই নতুন করে আবিষ্কার করেন নাইম-শাবনাজ। এদিকে আজ নাইম-শাবনাজ তাদের বিবাহিত জীবনের ৩০ বছর পেরিয়ে ৩১ বছরে পা রাখলেন।

১৯৯১ সালের ৪ অক্টোবর মুক্তি পেয়েছিল এহতেশাম পরিচালিত নাইম-শাবনাজের প্রথম সিনেমা ‘চাঁদনী’। চাঁদনী সিনেমাটি দর্শকের মধ্যে ব্যাপক সাড়া ফেললে জুটি হিসেবেও প্রতিষ্ঠা পান নাইম-শাবনাজ। ১৯৯৪ সাল পর্যন্ত নাইম-শাবনাজ অভিনীত ‘চাঁদনী’, ‘সোনিয়া’, ‘দিল’, ‘বিষের বাঁশি’, ‘চোখে চোখে’, ‘অনুতপ্ত’, ‘লাভ’ সিনেমাগুলো দর্শকের কাছে বেশ দর্শকপ্রিয়তা পায়। এ সিনেমাগুলো ছিল তখন দর্শকের কাছে ভীষণ প্রিয় সিনেমা আর জুটি হিসেবে নাইম-শাবনাজও ছিলেন দর্শকের কাছে ভীষণ প্রিয়। ১৯৯৪ সালের ৩০ জানুয়ারি নাইমের বাবা খাজা মুরাদ ইন্তেকাল করায় মানসিকভাবে ভীষণ ভেঙে পড়েন নাইম। ১৯৯৪ সালের ৫ অক্টোবর শাবনাজকে বিয়ে করেন নাইম। মূলত শফিউল আজম পরিচালিত ‘বিষের বাঁশি’ সিনেমায় অভিনয় করতে গিয়েই নাইম ও শাবনাজের প্রেমের সম্পর্কের গভীরতা বাড়ে।

এ প্রসঙ্গে নাইম বলেন, ‘এ সিনেমায় শাবনাজের চরিত্রের নাম ছিল ময়না। তখন থেকে আজ অবধি তাকে আমি ময়না বলেই ডাকি। আলহামদুলিল্লাহ আমরা বেশ ভালো আছি।’

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন