পিঠের চোটে পড়ে বাংলাদেশে আসছেন না বার্গার

ক্রীড়া ডেস্ক

ছবি: ক্রিকেট দক্ষিণ আফ্রিকা

বামহাতি ২৯ বছর বয়সী পেস বোলার নান্দ্রে বার্গার টেস্টে ৩ ম্যাচে নিয়েছেন ১৪ উইকেট। বাংলাদেশের বিপক্ষে আসন্ন ২ টেস্টের সিরিজে তিনি ছিলেন দক্ষিণ আফ্রিকার ১৫ সদস্যের স্কোয়াডে। যদিও বাংলাদেশে আসা হলো না তার। পিঠে চোট পেয়ে মাঠের বাইরে ছিটকে গেছেন তিনি। আবুধাবিতে আয়ারল্যান্ডের বিপক্ষে চলতি ওয়ানডে সিরিজের বাকি দুই ম্যাচেও একই কারণে খেলা হবে না দক্ষিণ আফ্রিকান পেসারের।

 

সামাজিক মাধ্যমে আজ (০৪ অক্টোবর) এক বার্তায় বার্গারের মেরুদণ্ডের নিচের অংশে চোটের কথা জানায় ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।

 

অনুশীলনে বার্গার অস্বস্তি অনুভব করায় তার স্ক্যান করানো হলে চোটের বিষয়টি নিশ্চিত হয় বোর্ড। আপাতত দেশে ফিরে চোট থেকে সেরে ওঠার প্রক্রিয়া শুরু করবেন বার্গার।

 

আয়ারল্যান্ডের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজে বার্গারের বদলি নেয়া হবে কিনা, সেই ব্যাপারে কিছু জানায়নি প্রোটিয়াদের বোর্ড। বাংলাদেশ সফরেই বা তার জায়গায় কাকে নেয়া হবে, সেটিও পরে জানাবে তারা।

 

বাংলাদেশ সফরের জন্য ঘোষিত দক্ষিণ আফ্রিকা দলের পেস বিভাগে বার্গার ছাড়াও আছেন অভিজ্ঞ কাগিসো রাবাদা, ডেন প্যাটারসন ও পেস অলরাউন্ডার ভিয়ান মুল্ডার। এবার বার্গারের জায়গায় আসছেন নতুন কেউ।

 

দুই টেস্টের সিরিজ খেলতে ১৬ অক্টোবর বাংলাদেশে আসবে প্রোটিয়ারা। মিরপুরে প্রথম টেস্ট শুরু ২১ তারিখ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ২৯ অক্টোবর শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। বাংলাদেশ দল বর্তমানে ভারত সফরে রয়েছে। রোববার শুরু হবে ভারত ও বাংলাদেশের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন