বিএএসবির নতুন ৩০ মেডিকেল ডিসপেনসারি উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

ছবি— আইএসপিআর।

ভিডিও টেলিকনফারেন্সিংয়ের মাধ্যমে ঢাকাসহ বিভিন্ন জেলায় নতুন করে স্থাপিত বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ডের (বিএএসবি) ৩০টি মেডিকেল ডিসপেনসারির উদ্বোধন করেছেন সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। আজ মঙ্গলবার (১ অক্টোবর) রাজধানীর ইসিবি চত্ত্বরে ঢাকা জেলার জন্য স্থাপিত মেডিকেল ডিসপেনসারিতে উপস্থিত হয়ে মেডিকেল ডিসপেনসারিগুলোর উদ্বোধন ঘোষণা করেন তিনি। এরপর সশস্ত্র বাহিনীর অবসরপ্রাপ্ত সদস্যদের সঙ্গে মতবিনিময় করেন সেনাপ্রধান।

এরই মধ্যে অবসরপ্রাপ্ত সদস্যদের কল্যাণার্থে সশস্ত্র বাহিনী বোর্ড কর্তৃক সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী এবং সেনাকল্যাণ সংস্থার অর্থায়নে দেশের বিভিন্ন জেলায় ৩১টি মেডিকেল ডিসপেনসারি পরিচালিত হচ্ছে। আজ আরো ৩০টি নতুন মেডিকেল ডিসপেনসারি শুরুর মাধ্যমে ৬১টি জেলায় এ কার্যক্রম সম্প্রসারিত হলো।

অবশিষ্ট ৩টি জেলায় সেনাবাহিনী কর্তৃক পরিচালিত মেইন ড্রেসিং স্টেশন (এমডিএস) থেকে সশস্ত্র বাহিনীর অবসরপ্রাপ্ত সদস্য ও তাদের পরিবার প্রয়োজনীয় চিকিৎসা সেবা পেয়ে থাকেন।

বিএএসবির এ উদ্যোগের ফলে অবসরপ্রাপ্ত সশস্ত্র বহিনীর সদস্য ও তাদের পরিবার উপকৃত হবেন বলেন জানান সেনাপ্রধান। এছাড়া সশস্ত্র বাহিনী কর্তৃক এ বিষয়ে আরো বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করার মাধ্যমে অবসরপ্রাপ্ত সশস্ত্রবাহিনীর সদস্য ও তাদের পরিবারের জীবনযাত্রার মান উন্নত হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন