লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের মানববন্ধন

বণিক বার্তা প্রতিনিধি, লক্ষ্মীপুর

ছবি— বণিক বার্তা

অভিন্ন সার্ভিস কোড বাস্তবায়ন এবং চুক্তিভিত্তিক কর্মচারীদের স্থায়ী নিয়োগের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা ও কর্মচারীরা। সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে সমিতির প্রায় পাঁচ শতাধিক কর্মকর্তা ও কর্মচারী অংশ নেন।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা প্রতিদিন নিরলসভাবে কাজ করলেও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি) তাদের শোষণ, হয়রানি ও নিপীড়ন করে আসছে। তারা দাবি করেন, দেশের ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতি প্রায় ১৪ কোটি গ্রাহককে বিদ্যুৎ সেবা প্রদান করে এবং এ সেবা সরবরাহের প্রায় ৮০ শতাংশই পল্লী বিদ্যুৎ সমিতির মাধ্যমে পরিচালিত হয়। তবুও আরইবির কর্তারা সমিতির কর্মকর্তাদের ওপর কর্তৃত্ব করছে যা সমিতির কার্যক্রমকে বিঘ্নিত করছে।

সমিতির কর্মকর্তারা জানান, তারা আরইবির নিয়ন্ত্রণ থেকে মুক্তি চান এবং তাদের দাবিগুলো পূরণ না হলে আরইবির কার্যক্রম অচল করে দেয়ার হুমকি দেন।

মানববন্ধনে সমিতির ডিজিএম মো. তাজুল ইসলাম, জুনিয়র ইঞ্জিনিয়ার মো. পাবেল মিয়া, হিসাব রক্ষক মাসুম বিল্লাহ, লাইন টেকনিশিয়ান শরীফুল ইসলামসহ আরো অনেকে বক্তব্য রাখেন

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন