১৬ ওভারের ঝড়ে রেকর্ডবুক তছনছ ভারতের

ক্রীড়া প্রতিবেদক

ছবি: ওয়ালটন

কানপুরে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে বাংলাদেশকে ২৩৩ রানে অলআউট করে দেয়ার পর অবিশ্বাস্য আগ্রাসী ব্যাটিং করছে ভারত। এ পথে তারা গড়েছে একাধিক রেকর্ড। মাত্র তিন ওভারেই ৫১ রান তুলে ফেলেছে স্বাগতিকরা। টেস্ট ইতিহাসে এটিই দ্রুততম দলগত ফিফটি।

 

এছাড়া ১০.১ ওভারে ১০০ তুলে নেয় ভারত। এর আগে এত কম ওভারে আর কোনো দল ১০০ করতে পারেনি। আগের রেকর্ডটি ভারতেরই গড়া। ২০২৩ সালে পোর্ট অব স্পেনে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১২.২ ওভারের ১০০ ছুঁয়েছিল ভারতীয়রা। আজ তার চেয়ে এক বল কম খেলেই ১০০ ছুঁয়ে ফেলল স্বাগতিকরা।

 

বাংলাদেশের বিপক্ষে এর আগে সবচেয়ে কম ১৩.২ ওভারে ১০০ করেছিল শ্রীলংকা। ২০০১ সালে কলম্বোর সেই ম্যাচটি এশিয়ান টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ ছিল।

 

রোহিতও রেকর্ডের অংশ হয়েছেন। তিনি নিজের ইনিংসের প্রথম দুই বলেই ছক্কা হাঁকিয়েছেন। ইতিহাসের চতুর্থ ব্যাটার হিসেবে ইনিংসের প্রথম দুই বলে টানা ছক্কা হাঁকান তিনি।

 

রোহিত ১১ বলে ২৩ রান করে আউট হওয়ার পর জশস্বী জয়সোয়াল ৫১ বলে ৭২ রানের ঝড়ো ইনিংস খেলে দলের রান ১০০ পার করান। এ প্রতিবেদন লেখার সময় ১৬ ওভারে ২ উইকেটে ১৩৮ রান নিয়ে চতুর্থ দিনের চা-বিরতিতে যায় ভারত। শুবমন গিল ৩৭ ও ঋষভ পন্ত ৪ রানে ব্যাট করছিলেন। বাংলাদেশের প্রথম ইনিংস থেকে মাত্র ৯৫ রান পিছিয়ে ছিল স্বাগতিকরা। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন