এনবিআরের কাস্টমস বিভাগের পাঁচ সদস্যপদে রদবদল

নিজস্ব প্রতিবেদক

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কাস্টমস (শুল্ক ও আবগারি) ক্যাডারের পাঁচ সদস্য (মেম্বার) পদে রদবদল করা হয়েছে। তাদের মধ্যে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট আপিলাত ট্রাইব্যুনালের মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরীকে মূসক নীতি ও মো. মোয়াজ্জেম হোসেনকে শুল্ক রফতানি বন্ড ও আইটিতে, ঢাকা (উত্তর) কাস্টমস বন্ড কমিশনারেটের মো. আজিজুর রহমানকে মূসক নিরীক্ষাতে এবং মূল্য সংযোজন কর, নিরীক্ষা গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. আবদুর রউফকে মূসক বাস্তবায়ন ও আইটিতে পদায়ন করা হয়েছে। এ চার কমিশনারকে ১২ সেপ্টেম্বর সদস্য পদে চলতি দায়িত্ব দেয়া হয়।

এছাড়া মূসক নীতির সদস্য হোসেন আহমদকে কাস্টমস নীতি ও আইসিটিতে পদায়ন করা হয়েছে। একই সঙ্গে কাস্টমস নীতি ও আইসিটির সদস্য মাসুদ সাদিকের ২০২২ সালের ৫ জানুয়ারি জারি করা পদায়ন আদেশটি বাতিল করা হয়েছে। অর্থাৎ, তিনি এখন দপ্তরশূন্য। শুল্ক রফতানি বন্ড ও আইটির অতিরিক্ত দায়িত্বে থাকা ফারজানা আফরোজের পদায়নও বাতিল করা হয়েছে। তিনি এখন শুধু শুল্ক ও মূসক ভ্যাট প্রশাসনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন।  

এনবিআরের প্রথম সচিব (বোর্ড প্রশাসন) মো. গাউছুল আজমের ১৫ সেপ্টেম্বর স্বাক্ষরিত এক অফিস আদেশ সূত্রে এ তথ্য জানা গেছে। আদেশটি গতকাল প্রকাশ করা হয়।

গত ১২ সেপ্টেম্বর অভ্যন্তরীণ সম্পদ বিভাগের (আইআরডি) উপসচিব মো. হুমায়ুন কবীর স্বাক্ষরিত অফিস আদেশে বলা হয়েছে, চলতি দায়িত্বপ্রাপ্ত কর্মচারীরা তাদের পূর্ববর্তী পদের দায়িত্ব হস্তান্তর করে চলতি দায়িত্বের পদে যোগদান করবেন। চলতি দায়িত্ব পালনকারী কর্মচারীরা চলতি দায়িত্ব পালনের কারণে চলতি দায়িত্বের পদে বা অন্য কোনো পদে পদায়ন, বদলি বা পদোন্নতি প্রদানের ক্ষেত্রে কোনোরূপ অগ্রগণ্যতা বা অধিকার অর্জন করবেন না। চলতি দায়িত্বপ্রাপ্ত কর্মচারীরা অর্থ বিভাগ কর্তৃক সময় সময় জারীকৃত আদেশে উল্লিখিত হারে ও শর্তে কার্যভারভাতা প্রাপ্য হবেন। চলতি দায়িত্বপ্রাপ্ত কর্মচারীরা চলতি দায়িত্বপ্রাপ্ত পদের সঙ্গে আবশ্যিকভাবে ‘চলতি দায়িত্ব’ শব্দ দুটি যোগ করবেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন