লক্ষ্মীপুরে ছাত্র হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা গ্রেফতার

বণিক বার্তা প্রতিনিধি, লক্ষ্ণীপুর

ছবি— সংগৃহীত

লক্ষ্মীপুরে পৃথক দুটি হত্যা ও পুলিশের ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলার এজাহারভুক্ত আসামি এবং লক্ষ্মীপুর পৌর আওয়ামী লীগের সভাপতি সৈয়দ আহম্মদ পাটওয়ারীকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (১৬ সেপ্টেম্বর) রাতে লক্ষ্মীপুর পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের বাঞ্চানগর এলাকার নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী আন্দোলনে আওয়ামী লীগ, যুবলীগ এবং ছাত্রলীগসহ দলীয় নেতাকর্মীরা লক্ষ্মীপুর শহরের ঝুমুর-মাদাম ব্রিজ ও তমিজ মার্কেট এলাকায় আন্দোলনরত ছাত্রজনতার ওপর হামলা ও গুলি চালায়। এতে চারজন শিক্ষার্থী গুলিবিদ্ধ হয়ে মারা যান। নিহতদের মধ্যে আফনান পাটওয়ারী ও সাব্বির হোসেন রাসেলের পরিবারের পক্ষ থেকে পৃথক দুটি হত্যা মামলা দায়ের করা হয়।

আফনান পাটওয়ারীর মা নাছিমা আক্তার ও সাব্বির হোসেনের বাবা আমির হোসেন সদর মডেল থানায় পৃথক দুটি মামলা করেন। আফনান হত্যার মামলায় ৭৫ জনের নাম উল্লেখ করা হয়েছে এবং সাব্বির হত্যার মামলায় ৯১ জনের নাম উল্লেখ করা হয়। প্রতিটি মামলায় ৭০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

এছাড়া ৪ আগস্ট দায়িত্ব পালনকালে পুলিশের কাজে বাধা ও হামলার ঘটনায় সদর মডেল থানার উপপরিদর্শক (এসআই) আনবিক চাকমা বাদী হয়ে আরেকটি মামলা দায়ের করেন। এতে ১৯ জনের নাম উল্লেখ করা হয় এবং ৭০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়। প্রতিটি মামলায় সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা যুবলীগের সাবেক সভাপতি একেএম সালাহ উদ্দিন টিপুকে প্রধান আসামি করা হয়েছে। তিনটি মামলায়ই আওয়ামী লীগ নেতা সৈয়দ আহম্মদকে আসামি করা হয়।

লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিন ফারুক মজুমদার বিষয়টি নিশ্চিত করে বলেন, হত্যা মামলার আসামি সৈয়দ আহম্মদকে গ্রেফতার করা হয়েছে। এতদিন তিনি আত্মগোপনে ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন