ইউরোপের লিগে জয়রথে বড় দলগুলো

ক্রীড়া ডেস্ক

ছবি: এফসি বার্সেলোনা

ইউরোপের শীর্ষ লিগের শীর্ষ দলগুলো শুরুর দিকের ম্যাচগুলোতে জয়রথেই রয়েছে। ম্যানচেস্টার সিটি, বার্সেলোনা, বায়ার্ন মিউনিখ ও প্যারিস সেন্ট জার্মেই শতভাগ জয় তুলে নিয়েছে।

 

ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার ব্রেন্টফোর্ডকে ২-১ গোলে হারিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। চার ম্যাচ থেকে ১২ পয়েন্ট সংগ্রহ করেছে পেপ গার্দিওলার দল। রোববার টটেনহ্যামকে ১-০ গোলে হারিয়ে আর্সেনাল উঠেছে দুইয়ে। এ রাতে নিউক্যাসল ২-১ গোলে হারায় উলভারহ্যাম্পটনকে।

 

লিভারপুল শুরুর তিন ম্যাচ টানা জিতলেও শনিবার নটিংহ্যাম ফরেস্টের কাছে হেরে বসেছে। অল রেডরা আছে টেবিলের চারে।  

 

লা লিগায় স্পেন জাতীয় দলের তারকা লামিনে ইয়ামালের জোড়া গোলে ভর করে সর্বশেষ ম্যাচে রোববার জিরোনাকে ৪-১-এ হারিয়েছে বার্সেলোনা। গোল করেন দানি ওলমো আর পেদ্রিও। বার্সা ৫ ম্যাচ থেকে ১৫ পয়েন্ট সংগ্রহ করেছে। বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ তাদের চেয়ে ৪ পয়েন্ট দূরে দাঁড়িয়ে টেবিলের তৃতীয় স্থানে রয়েছে। রিয়াল শনিবার ২-০ গোলে রিয়াল সোসিয়েদাদের মাঠে জিতেছে। ভিনিসিয়ুস জুনিয়র ও কিলিয়ান এমবাপ্পে গোল করেন। ফরাসি স্ট্রাইকার রিয়ালে নাম লেখানোর পর প্রথম তিন ম্যাচে গোল না পেলেও পরের দুই ম্যাচে করলেন তিন গোল।  

 

এদিকে, ইংলিশ ফরোয়ার্ড হ্যারি কেনের হ্যাটট্রিকে জার্মান বুন্দেসলিগায় নবাগত দল হোলস্টেইনকে ৬-১ গোলে বিধ্বস্ত করেছে বায়ার্ন মিউনিখ। এছাড়া জামাল মুসিয়ালা ও মাইকেল ওলিসে গোল করেন। আত্মঘাতী হিসেবে বাভারিয়ানরা পেয়েছে আরো একটি গোল। মাত্র ১৩ সেকেন্ডে বায়ার্নকে এগিয়ে দেন মুসিয়ালা। এরপর একের পর এক গোল করেন কেন ও তার সতীর্থরা।

 

এই জয়ে ৩ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে বায়ার্ন মিউনিখ। ৭ পয়েন্ট নিয়ে তাদের পরে বরুশিয়া ডর্টমুন্ড ও লাইপজিগ। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন