দুই বাংলার ফিল্ম ইন্ডাস্ট্রিকে এক সঙ্গে কাজ করার পরামর্শ রাফীর

ফিচার প্রতিবেদক

ছবি: সংগৃহীত

রায়হান রাফীর নির্মিত সিনেমা ‘তুফান’ ভারতে আগামী ৫ জুলাই মুক্তি পাচ্ছে। এটি তার তৃতীয় সিনেমা। এ মুহূর্তে অস্ট্রেলিয়া, কানাডাসহ বিভিন্ন দেশে শাকিব খান-মিমি চক্রবর্তী জুটির ‘তুফান’ তুলছে। ‘পরাণ’, ‘সুড়ঙ্গের’ পর ‘তুফান’ সিনেমাটিও রাজ করেছে এবারের ঈদে।

রায়হান রাফীর পরবর্তী সিনেমায় থাকছেন টালিউডের অভিনেতা জিৎ। যদিও এ বিষয়ে স্পষ্ট করে কিছু বলেননি পরিচালক রায়হান রাফী। আনন্দবাজার অনলাইনকে রাফী জানান, ভারতের সঙ্গে যৌথ প্রযোজনায় আরো সিনেমা তৈরির ইচ্ছে আছে। জিৎদা বাংলার সুপারস্টার। ওর সঙ্গে কাজ করতে পারলে খুবই ভালো লাগবে। কিন্তু বাংলা ইন্ডাস্ট্রির আরো অনেককেই আমার পছন্দ। তাই এখনই আলাদা করে কারো নাম উল্লেখ করার মতো সময় আসেনি।

রায়হান রাফী বাণিজ্যিক ঘরানার সিনেমা নির্মাণ করতে বেশি ভালোবাসেন। সে কারণেই কী দুই বাংলার প্রথম সারির তারকাদের নিয়ে সিনেমা  তৈরির চেষ্টা করছেন তিনি?  

পরিচালক বলেন, শাকিব পশ্চিমবঙ্গের অনেক নায়িকার সঙ্গে কাজ করেছেন। কিন্তু মিমির সঙ্গে কাজ করেননি। তাই ওদের নিয়ে ‘তুফান’ বানালাম। দর্শক নতুন জুটি দেখতে পেল। শাকিব-মিমির জুটি আবারো সেটি প্রমাণ করছে।

রায়হান রাফী বলেন, সিনেমা তৈরির সময় কোনো সমঝোতা করিনি। যেখানে যা দরকার সবটাই দিয়েছি।

দুই বাংলার ইন্ডাস্ট্রিকে এক হয়ে কাজ করারও আহ্বান জানান রাফী। 

‘তুফান’ দিয়ে টালিউডে পা রাখলেন, কেমন অভ্যর্থনা মনে হলো—এ প্রশ্নের জবাবে পরিচালক রায়হান রাফী বলেন, খুবই ভালো। বাংলা ইন্ডাস্ট্রির অভিনেতারা আন্তরিক, পরিশ্রমী এবং পেশাদার। পাশাপাশি তারা গুণীদের কদর করেন। তাই কাজ করতে এসে কোনো অসুবিধা হয়নি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন