অস্ট্রেলিয়াকে হারিয়ে সেমিফাইনালে ভারত

ক্রীড়া ডেস্ক

ছবি: এপি
Default Image

সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি স্টেডিয়ামে আজ সোমবার টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত ও অস্ট্রেলিয়া। ম্যাচটি অজিদের জন্য বাঁচা-মরার। অথচ এই ম্যাচেই কিনা ২০৬ রানের টার্গেটের সামনে পড়ল তারা!


এই রান তাড়া করতে নেমে ট্রাভিস হেডের (৪৩ বলে ৭৬) দুর্দান্ত এক নকের পরও জিততে পারেনি অজিরা। একটি পর্যায়ে আশা জাগিয়েও শেষ পর্যন্ত তারা ২০ ওভারে ৭ উইকেটে ১৮১ রান তুলতে সমর্থ হয়। ২৪ রানের এই জয়ে তৃতীয় দল হিসেবে সেমিফাইনালে উঠেছে ভারত। তাদের আগে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা পেয়েছে শেষ চারের টিকিট। অজিদের হারে সেমিফাইনালের আশা বেঁচে থাকল আফগানিস্তান ও বাংলাদেশের। 


টস জিতে ভারতকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান অজি দলনায়ক মিচেল মার্শ। যদিও তার পরিকল্পনা পুরোপুরি ভন্ডুল করে দিয়ে ভারতকে চালকের আসনে বসান অধিনায়ক রোহিত শর্মা। ৪১ বলে ৭টি বাউন্ডারি ও ৮ ছক্কায় ৯২ রানের বিস্ফোরক ইনিংস খেলে তিনিই বড় সংগ্রহের ভিতটা গড়ে দেন। এরপর সূর্যকুমার যাদব (১৬ বলে ৩১), শিবাম দুবে (২২ বলে ২৮) ও হার্দিক পান্ডিয়ার (১৭ বলে ২৭) ঝড়ো ব্যাটিংয়ে ভর দিয়ে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ২০৫ রানের সৌধ গড়ে ভারত।

 

ইনিংসে মোট ১৫টি ছক্কা মেরেছেন ভারতের ব্যাটাররা। তাদের ঝড়ের কবলে পড়ে মার্কাস স্টয়নিস ৪ ওভারে ৫৬, প্যাট কামিন্স ৪ ওভারে ৪৮, মিচেল স্টার্ক ৪৫ ও অ্যাডাম জাম্পা ৪ ওভারে ৪১ রান খরচ করেন। শুধু জস হ্যাজেলউড ছিলেন মিতব্যয়ী, তিনি ৪ ওভারে ১৪ রান দিয়ে এক উইকেট নেন।

 

 

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন